Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন দফায় ভূগর্ভস্থ অপটিক্যাল ফাইবার কাটা পড়ে দক্ষিণাঞ্চলে টেলিযোগোযোগ ৪৮ ঘন্টা বন্ধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৬:৩৯ পিএম

একটানা ৪৮ ঘন্টা পরে বরিশাল ও খুলনা বিভাগীয় সদর সহ দেশের দক্ষিণ ও দক্ষিণÑপশ্চিমাঞ্চলের ৮টি জেলার টেলিযোগাযোগ ব্যবস্থা পূণর্বহাল হয়েছে বৃহস্পতিবার বিকেলে। রাষ্ট্রীয় টেলিযোগাযোগ কোম্পানী বিটিসিএল-এর বরিশালÑখুলনা অপটিক্যল ফাইবার লিংক ক্ষতিগ্রস্থ হওয়ায় মঙ্গলবার দুপুর থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তিন দফায় ঐ লিংক মেরামত করতে হয় বলে কোম্পনীটির টেলিযোগাযোগ অঞ্চলের চীফ জিএম ও খুলনা কেরিয়ার বিভাগের ডিজিএম জানিয়েছেন। এতে করে বরিশাল ও খুলনা বিভাগীয় সদর ছাড়াও দক্ষিণাঞ্চলের ৬টি জেলা এবং বাগেরহাট ও খুলনা জেলার টেলিযোগাযোগ সম্পূর্ণ বিপর্যস্ত ছিল। এমনকি বিটিসিএল-এর ইনটারনেট পরিসেবা পর্যন্ত এসময়ে বন্ধছিল। পাশাপাশি কোম্পানীটির অপটিক্যাল ফাইবারের ওপর নির্ভরশীল একটি বেসরকারী মোবাইল ফোন অপারেটরেরও এ অঞ্চলের অন্তত দশলাখ সেলফোন পরিসেবাও বিপর্যয়ের কবলে পরে।
গত কয়েক মাস ধরেই দক্ষিণাঞ্চলে বিটিসিএল-এর ভ’গর্ভস্থ অপটিকাল ফাইবার কাটা পড়ে এ অঞ্চলের টেলিযোগাযোগ ব্যবস্থায় চরম বিপর্যয় সৃষ্টি হচ্ছে ঘন ঘন। মূলত এসব অপটিক্যাল ফাইবার ভ’গর্ভের যে গভীরতায় প্রতিস্থাপনের কথা ছিল, তা না করায় যে কোন ধরনের উন্নয়ন কর্মকান্ড সহ রাস্তা খোড়া খুড়িতে তা কাটা পড়ছে। বন্ধ হয়ে যাচ্ছে টেলিযোগাযোগ সহ ইন্টারন্টে পরিসেবা। এব্যাপারে বৃহস্পতিবার দিনভর বিটিসিএল-এর বরিশাল কেরিয়ার বিভাগের ডিজিএম-এর সাথে অফিসের ল্যান্ড ফোন ও সেল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ