Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর আর্তমানবতা মূলক কার্যক্রমে বারভিডার অ্যাম্বুলেন্স প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৭:০৩ পিএম

প্রধানমন্ত্রীর আর্তমানবতা মূলক কার্যক্রমে অ্যাম্বুলেন্স প্রদান করেছে বারভিডা (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন)। বৃহষ্পতিবার (৩ ডিসেম্বর) বারভিডা নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়। বারভিডা প্রেসিডেন্ট আবদুল হক, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম ও ভাইস প্রেসিডেন্ট মোহা. সাইফুল ইসলাম (স¤্রাট) এ সময় উপস্থিত ছিলেন। ইতিপূর্বেও বারভিডা বিভিন্ন সময়ে জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রমে এগিয়ে এসেছে।

উল্লেখ্য, বারভিডা একটি জাতীয়ভিত্তিক বাণিজ্য সংগঠন হিসেবে গত তিন দশকেরও বেশি সময় ধরে দেশের পরিবহন খাতে মোটরযান সরবরাহে সিংহভাগ অবদান রেখে আসছে। বর্তমানে বারভিডার প্রায় ৯০০ সদস্য প্রতিষ্ঠান রয়েছে যাদের এ খাতে কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ রয়েছে। বারভিডার সদস্য প্রতিষ্ঠানগুলো সরকারকে বছরে কয়েক হাজার কোটি টাকারও বেশি রাজস্ব প্রদান করে থাকে। আয়কর, ভ্যাট ও রোড ট্যাক্স প্রদানের মাধ্যমে বারভিডা সদস্যরা দেশে একটি ব্যাপকভিত্তিক কর কাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এছাড়াও বারভিডা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন