Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এবারের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ রোনালদোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

ক্রিস্তিয়ানো রোনালদোর সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। লিওনেল মেসি, রবের্ত লেভান্দোভস্কিদের পেছনে ফেলে চলতি বছরের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতেছেন জুভেন্টাসে এই পর্তুগিজ ফরোয়ার্ড। খেলোয়াড়ী জীবনে একজন ফুটবলার কেবল একবারই জিততে পারেন পুরস্কারটি। ১৮তম খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন রোনালদো। ২০০৩ সালে চালু হওয়া পুরস্কারটি প্রথম পেয়েছিলেন সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড রবের্তো বাজিও।
সাংবাদিকদের একটি প্যানেল প্রথমে ১০ জন খেলোয়াড়কে মনোনীত করেন। এই বছর রোনালদোর সঙ্গে মনোনীত হয়েছিলেন মেসি, লেভান্দোভস্কি, নেইমার, সার্জিও আগুয়েরো, সার্জিও রামোস, মোহামেদ সালাহ, জেরার্ড পিকে, জর্জো কিয়েল্লিনি ও আর্তুরো ভিদাল। এরপর অনলাইনে ভোটের মাধ্যমে নির্বাচিত হন বিজয়ী।
বার্সেলোনা ফরোয়ার্ড মেসির এখনও এই পুরস্কার জেতা হয়নি। কাতালান ক্লাবটির একমাত্র খেলোয়াড় হিসেবে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা। প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে পুরস্কারটি জিতলেন রোনালদো। এর আগে গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড পাওয়া ফুটবলারদের মধ্যে আছেন রোনালদিনহো, ইকের কাসিয়াস, জ্লাতান ইব্রাহিমোভিচ, জিয়ানলুইজি বুফন, সামুয়েল ইতো, দিদিয়ের দ্রগবা, রায়ান গিগস, এডিনসন কাভানি ও ফ্রান্সিসকো টট্টি। গত বছর পুরস্কারটি জিতেছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ