Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

কোয়ারেন্টিনে অনুশীলন সুবিধা পাবে ক্যারিবিয়ানরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

আগামী মাসের সম্ভাব্য সফরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের জন্য কোয়ারেন্টিনের কঠিন নিয়ম রাখছে না বাংলাদেশ। ঢাকায় পা রাখার পর সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ক্যারিবিয়ানদের। এর মধ্যে ৩ দিন থাকতে হবে হোটেল কক্ষে। এরপর কোয়ারেন্টিনে থেকে অনুশীলন সুবিধা পাবেন তারা।
কোভিড পরিস্থিতিতে সার্বিক স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে গত শনিবার ঢাকায় আসে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের দুই সদস্যের প্রতিনিধি দল। ঢাকা ও চট্টগ্রামে ভেন্যু, হোটেল, হাসপাতাল, প্রস্তুতি ম্যাচের সম্ভাব্য ভেন্যু বিকেএসপিসহ সংশ্লিষ্ট অন্যান্য জায়গা গত কয়েক দিনে ঘুরে দেখেন তারা। সফরের শেষ দিনে তারা পরিদর্শন করেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে প্রতিনিধি দলের সদস্য ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক আকশাই মানসিং জানান, বাংলাদেশের সার্বিক ব্যবস্থাপনা ও পরিকল্পনায় তারা সন্তুষ্ট, ‘সময় বদলাতে শুরু করেছে। সবাই এখন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আগ্রহী। আগামী বছরের শুরুতে বাংলাদেশ সফর সম্ভব কিনা, সেটি দেখতেই আমরা এখানে এসেছি। বলতেই হবে, বিসিবি যে প্রটোকলের কথা আমাদের জানিয়েছে, তা খুবই সুবিবেচিত। ঢাকা ও চট্টগ্রামে যা দেখেছি, আমরা তাতে খুশি। আমাদের পর্যবেক্ষণ আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালকদের জানাব। এখানে যে ব্যবস্থাপনা আমরা দেখেছি, তা বিশ্বের যে কোনো জায়গার মতোই ভালো বলে বিশ্বাস আমার।’
কোয়ারেন্টিনের সম্ভাব্য সময় ও কোভিড প্রটোকলের মোটামুটি একটি ধারণাও দিয়েছেন আকশাই মানসিং, ‘এখানে আসার আগে একবার কোভিড পরীক্ষায় নেগেটিভ হয়ে আসতে হবে। আসার পর আরও তিন দফায় পরীক্ষা হবে। প্রটোকল অনুযায়ী, ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এর মধ্যে তিন দিন থাকতে হবে কক্ষেই। তৃতীয় দিনের পর দ্বিতীয় দফা কোভিড পরীক্ষায় নেগেটিভ হলে আমরা অনুশীলনের সুযোগ পাব, তবে সেটি কেবল নিজেদের মধ্যেই। ৭ দিন না হওয়া পর্যন্ত বাইরের কারও সংস্পর্শে আসা যাবে না। ৭ দিন পর আমরা বাংলাদেশের ছেলেদের সঙ্গেও নেট সেশন করতে পারব।’
গত জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর দিয়েই কোভিড বিরতির পর আবার শুরু হয় আন্তর্জাতিক সফর। এখন ক্যারিবিয়ানরা আছে নিউ জিল্যান্ড সফরে। আগামী মাসের সম্ভাব্য সফরে বাংলাদেশে খেলার কথা তাদের ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি। খেলা হবে ঢাকা ও চট্টগ্রামে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ যদিও একটি টেস্ট কম খেলতে চায়। সেটি নিয়ে আলোচনা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন