Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মাশরাফিকে নিয়ে ‘টানাটানি’!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

করোনা আর চোটকে জয় করে ক্রিকেটে ফিরেছেন মাশরাফি বিন মুর্তজা। এরই মধ্যে অনুশীলনও শুরু করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক। সব ঠিক থাকলে চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষভাগে খেলতেও পারেন মাশরাফি। তবে ঠিক কোন দলে নাম লেখাবেন সবচেয়ে সফল এই অধিনায়ক, সেটি এখনও নিশ্চিত নয়। গুঞ্জন আছে, একাধিক দল দেশসেরা এই পেসারকে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।
করোনার আগে চলতি বছরের মার্চ মাসে সর্বশেষ মাঠে নেমেছিলেন মাশরাফি। এরপর ব্যক্তিগত ও দলীয় অনুশীলনে অন্যান্য ক্রিকেটাররা ফিরলেও তার ফেরা হয়নি। খেলেননি সদ্য সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপেও। তবে সেই টুর্নামেন্ট চলাকালীন ব্যক্তিগত অনুশীলনের সময় ইঞ্জুরিতে পড়েন নড়াইল এক্সপ্রেস। সেই চোটে চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য ফিটনেস টেস্টে অংশ নিতে পারেননি মাশরাফি। তবে ক্লাবগুলোর আগ্রহের কথা বিবেচনায় নিয়ে প্লেয়ার্স ড্রাফটে নাম না রেখেও উন্মুক্ত ছিলেন লড়াকুই এই ক্রিকেট সৈনিকের। মাশরাফির চোটের অগ্রগতি হয়েছে। কিছুদিন আগে রানিং শুরু করেন তিনি। গত মঙ্গলবার মিরপুরের অ্যাকাডেমি মাঠে হাত ঘোরাতেও দেখা গেছে তাকে। গুঞ্জন আছে, বঙ্গবন্ধু কাপের শেষ অংশে খেলবেন মাশরাফি। তবে ঠিক কোন দলের হয়ে মাঠ মাতাবেন, সেটি চ‚ড়ান্ত হয়নি এখনো।
কিছুদিন আগে আঙুলের চোটে গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন গাজী গ্রুপ চট্টগ্রামের খেলোয়াড় মুমিনুল হক। এরপর গণমাধ্যমে খবর আসে, হয়তো সে দলেই দেখা যেতে পারে মাশরাফিকে। টুর্নামেন্টে সুবিধাজনক অবস্থানে নেই জেমকন খুলনাও। মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসানকে দলভুক্ত করেও ভালো করতে পারছে না সবচেয়ে দামী দলটি। দলটির স্পন্সর জেমকন গ্রুপের পরিচালক কাজী ইনাম আহমেদ আগেই জানিয়েছিলেন, এবার দল গড়তে খুলনা বিভাগের খেলোয়াড়দের দিকে বাড়তি দৃষ্টি রেখেছেন। দলীয় সূত্রের খবর, সব ভেবে এবার মাশরাফিকে দলে চাচ্ছে তারা। পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান ফরচুন বরিশালেরও। নিজের দল নিয়ে আগেই অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল। মাঠের লড়াইয়েও ফল পাচ্ছে না তারা। এই দুঃসময় থেকে ঘুরে দাঁড়াতে চায় দলটি। দলীয় সূত্র জানিয়েছে, অধিনায়ক তামিমের পরামর্শে মাশরাফির সঙ্গে আলোচনা চালাচ্ছে তারাও। তবে মাশরাফি দীর্ঘদিন খেলার বাইরে থাকায় চাইলেই তাকে দলে টানা সম্ভব নয়। এজন্য আগে বোর্ডের ছাড়পত্র পেতে হবে তাকে। বঙ্গবন্ধু কাপে খেলার জন্য ‘ফিট টু প্লে’ সার্টিফিকেট দেখাতে হবে। আর যেহেতু একাধিক দল তাকে পেতে আগ্রহ দেখিয়েছে, শেষপর্যন্ত দলগুলো এই সিদ্ধান্তে অটল থাকলে লটারিতে উঠবে মাশরাফির নাম।



 

Show all comments
  • Afrin Sadia ৪ ডিসেম্বর, ২০২০, ২:০৮ এএম says : 0
    ভালবাসার নাম মাশরাফি ভাই
    Total Reply(0) Reply
  • Mohammad Hossain ৪ ডিসেম্বর, ২০২০, ২:০৯ এএম says : 0
    তার সময় এখন অবসরে যাওয়ার তারপর যেহেতু সম্মানিত সংসদ সদস্য সেটাই মনোযোগ দিয়ে আরো সুন্দর করে করা দরকার সংসদ সদস্যও একটা সম্মানের জায়গা
    Total Reply(0) Reply
  • ফারহানা শাহরিন অদ্বিতী ৪ ডিসেম্বর, ২০২০, ২:১০ এএম says : 0
    ভাভাগো দেইখেন কাড়াকাড়ির চোটে আবার ছিড়ে না ফেলে, বেচারা এমনিতেই ভাঙাচোরা!
    Total Reply(0) Reply
  • Md Bayzid Hossain ৪ ডিসেম্বর, ২০২০, ২:১১ এএম says : 0
    বরিশালের হয়ে খেললে ভালো হবে
    Total Reply(0) Reply
  • ওমর ফারুক ৪ ডিসেম্বর, ২০২০, ২:১১ এএম says : 0
    ও খেলবে আওয়ামী লীগের হয়ে
    Total Reply(0) Reply
  • Nahid Hossain ৪ ডিসেম্বর, ২০২০, ২:১২ এএম says : 0
    বস তো BOSS ই
    Total Reply(0) Reply
  • নাঈম ৪ ডিসেম্বর, ২০২০, ১:৩৩ এএম says : 0
    আশাকরি মাশরাফি এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে
    Total Reply(0) Reply
  • Sheikh Mahmudul Hasan ৪ ডিসেম্বর, ২০২০, ৬:২৯ পিএম says : 0
    মাশরাফিকে লটারির মাধ্যমে বঙ্গবন্ধু কাপে খেলতে দেওয়া হোক। তার জন্য রইলো শুভকামনা।
    Total Reply(0) Reply
  • Gaming Abid (carrom) ৪ ডিসেম্বর, ২০২০, ৭:৫১ পিএম says : 0
    I want mashrafe to Chottrogram
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন