Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘণ্টা পর টেলিযোগোযোগ চালু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

একটানা ৪৮ ঘণ্টা পরে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮টি জেলার টেলিযোগাযোগ ব্যবস্থা গতকাল বিকেলে চালু হয়েছে। রাষ্ট্রীয় টেলিযোগাযোগ কোম্পানি বিটিসিএলের বরিশাল-খুলনা অপটিক্যাল ফাইবার লিঙ্ক ক্ষতিগ্রস্ত হওয়ায় গত মঙ্গলবার দুপুর থেকে গতকাল দুপুর পর্যন্ত তিন দফায় মেরামত করতে হয় বলে কোম্পানিটির টেলিযোগাযোগ অঞ্চলের চিফ জিএম ও খুলনা কেরিয়ার বিভাগের ডিজিএম জানিয়েছেন। এতে করে বরিশাল ও খুলনা বিভাগীয় সদর, দক্ষিণাঞ্চলের ৬ জেলা, বাগেরহাট এবং খুলনা জেলার টেলিযোগাযোগ সম্পূর্ণ বিপর্যস্ত ছিল। বিটিসিএলের ইন্টারনেট পরিসেবাও বন্ধ ছিল। পাশাপাশি কোম্পানিটির অপটিক্যাল ফাইবারের ওপর নির্ভরশীল একটি বেসরকারি মোবাইল ফোন অপারেটরের পরিসেবাও বিপর্যয়ের কবলে পরে।

গত কয়েক মাস ধরেই দক্ষিণাঞ্চলে বিটিসিএলের ভূগর্ভস্থ অপটিকাল ফাইবার কাটা পড়ে টেলিযোগাযোগ ব্যবস্থায় চরম বিপর্যয় সৃষ্টি হচ্ছে ঘন ঘন।

মূলত এসব অপটিক্যাল ফাইবার ভূগর্ভের যে গভীরতায় স্থাপনের কথা ছিল, তা না করায় যে কোন উন্নয়ন কর্মকান্ডে রাস্তা খোঁড়াখুঁড়িতে কাটা পড়ছে। বন্ধ হয়ে যাচ্ছে টেলিযোগাযোগসহ ইন্টারন্টে পরিসেবা। এ ব্যাপারে গতকাল দিনভর বিটিসিএলের বরিশাল কেরিয়ার বিভাগের ডিজিএমের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিযোগোযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ