Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অনুমোদনহীন ইভিলিন-বেইলিন্ডা বিক্রি নিষিদ্ধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

বেস্ট বাজেট বিউটি, আইকন ইন্টারন্যাশনালের মো. মোস্তফা হোসেনের অভিযোগের ভিত্তিতে একাধিক শুনানির পর বসুন্ধরা সিটির ড্রিমজনকে ইভিলিন এবং বেইলিন্ডা ব্র্যান্ডের অনুমোদনহীন প্রসাধনী পণ্য বিক্রি নিষিদ্ধ করেছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর। সম্প্রতি এ অবিযোগ করা হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠানের মালিক জয় মোহাম্মদ মোজাম্মেল নিজেকে নির্দোষ দাবি করে তথ্য উপস্থাপন করে সরেজমিনে তদন্ত করে তার সত্যতা না পাওয়ায় ড্রিমজনকে ২০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদফতর। একই সঙ্গে অনুমোদনহীন ইভিলিন এবং বেইলিন্ডা ব্র্যান্ডের সকল পণ্য বিক্রয় ও সামাজিক যোগাযোগে প্রচার নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে বেস্ট বাজেট বিউটি ইভিলিন এবং বেইলিন্ডা এই দুটি ব্রান্ডের তারাই বাংলাদেশের একমাত্র অনুমোদনপ্রাপ্ত ডিস্ট্রিবিউটর প্রমান করেতে সক্ষম হয়। ৩০ নভেম্বর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার অভিযোগটি সমাধান করেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ডিজিটাল বাংলাদেশের কারনে ক্রেতা সাধারণ সচেতন হচ্ছেন এবং সরকারকে সহযোগিতা করছেন। সকলের সহযোগিতার মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করা সম্ভব হবে। ভোক্তার যে কোনো অভিযোগ ও পরামর্শ থাকলে কল করতে পারেন ভোক্তা বাতায়ন হটলাইন ১৬১২১ এই নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুমোদনহীন-ইভিলিন-বেইলিন্ডা
আরও পড়ুন