Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আসামি পারভেজের হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

লিবিয়ায় পাচার হওয়া ২৬ বাংলাদেশী হত্যাকান্ডের ঘটনায় মানবপাচার চক্রের সদস্য নরসিংদীর পারভেজ হোসেনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এক জামিন আবেদনের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচরপতি মো.বদরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ জামিন দেন। জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশিরউল্লাহ। এ বিষয়ে তিনি জানান, গত ২৮ মে মানবপাচারকারীদের হাতে লিবিয়ায় ২৬ বাংলাদেশী নিহত ও ১১ জন আহত হন। এ ঘটনায় দেশের বিভিন্ন থানায় ২৫টির বেশি মামলা হয়। এসব মামলার একটির আসামি হিসেবে নরসিংদীর পারভেজ হোসেন গ্রেফতার হন। এখন তিনি কারাগারে রয়েছেন। গত ৩ নভেম্বর পারভেজের জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্ট।

গতকাল রুলের চূড়ান্ত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। জামিন হলেও তিনি এখনই মুক্তি পাচ্ছেন না। সরকারপক্ষ হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল করবে-মর্মে জানান সরকারি এই আইন কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট-জামিন
আরও পড়ুন