Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আরও আড়াই লাখ মার্কিনীর করোনায় মৃত্যুর আশঙ্কা : ঘরে থাকতে বললেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৪:৪৪ এএম

আরও আড়াই লাখ মার্কিন নাগরিক কোভিডে মারা যাবে, এমন আশঙ্কায় ঘরে থাকার পরামর্শ দিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।আগামী জানুয়ারির মধ্যেই কোভিডে এ মৃত্যুর আশঙ্কা করে যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আগে যে পূর্বাভাস দেয়া হয়েছিল তারচেয়ে বরং এখন বেশি সংক্রমণ ঘটছে ও হাসপাতালে রোগী ভর্তি হচ্ছে। বাইডেন ক্রিসমাসের ছুটিতে বেড়াতে না যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, কোভিডের মত এমন এক সংকটের মধ্যে দিয়ে যেতে হচ্ছে চাইলেও ভ্রমণ থেকে বিরত থাকতে হবে। -ফোর্বস

ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে এক ভার্চুয়াল গোলটেবিল বৈঠকে বাইডেন বলেন, ডিসেম্বর সবচেয়ে কঠিন সময় হতে পারে। নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট বলেন কাউকে ভীত করতে নয় কিন্তু বাস্তব পরিস্থিতিকে উপলব্ধি করতে বলছি। থ্যাংকসগিভিং ডে’তে আমি নিজেও স্ত্রী, মেয়ে ও জামাতার সঙ্গে শুধু দেখা করেছি যারা আমার কাছাকাছি বাস করছেন। বাকিদের শুভেচ্ছা দিয়েছে জুমে। বুধবার যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের পরিচালক রবার্ট রেডফিল্ড বলেন ডিসেম্বরে আরো ২ লাখ মানুষ দেশটিতে কোভিডে মারা যেতে পারে। আগামী তিন মাসে এ সংখ্যা সাড়ে চার লাখ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কাও করেন রেডফিল্ড।
মহামারী শুরু হবার পর ১৩.৮ মিলিয়ন মার্কিনীর পরীক্ষায় কোভিড পজিটিভ ধরা পড়ে। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মারা গেছেন ২ লাখ ৭২ হাজার। হাসপাতালে চলতি সপ্তাহে রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ইতিহাসে মার্কিনীদের খুব কঠিন সময় যাচ্ছে বলে রেডফিল্ড স্বীকার করেন। এফডিএ’র সাবেক কমিশনার স্কট গটলিয়েব বলেন ডিসেম্বরের মধ্যেই ৩০ শতাংশ মার্কিন নাগরিক কোভিডে আক্রান্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন