Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নকল কোভিড ভ্যাকসিন নিয়ে ইন্টারপোলের বৈশ্বিক সতর্কতা জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৪:৪৭ এএম

নকল কোভিড ভ্যাকসিন নিয়ে বৈশ্বিক সতর্কতা জারি করেছে ইন্টারপোল।আন্তর্জাতিক পুলিশ সংস্থাটি বলছে, অপরাধী সংস্থাগুলো বাজারে নকল ভ্যাকসিন ছাড়তে পারে। এমনকি আসল ভ্যাকসিনের চালান থেকে চুরিও করতে পারে। এজন্য ১৯৪টি সদস্য দেশে জারি করা হয়েছে কমলা সতর্কতা। -দ্য গার্ডিয়ান, ফ্রান্স২৪
অপরাধী চক্র যাতে সরাসরি বা অনলাইনে করোনা ভুয়া ভ্যাকসিন বিক্রি করতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে বলেছে ইন্টারপোল। ফ্রান্সভিত্তিক সংস্থাটির মহাসচিব জার্গেন স্টক বলেন, ‘অপরাধী চক্র ভুয়া ওয়েবসাইট ও মিথ্যা রোগ নিরাময়ের কথা বলে সাধারণ মানুষকে তাদের প্রতারণার লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারে। এই ফাঁদে পা দেয়া মানুষ নকল ভ্যাকসিন গ্রহণ করে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারে, এমনকী এতে তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে। ইন্টারপোল মনে করে, এই লক্ষে ভ্যাকসিন প্রস্তুতকারকদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর নিবিড় যোগাযোগ রাখতে হবে। অন্তত এই ক্ষেত্রে জিরো টলারেন্স গ্রহণ না করলে তা হবে অত্যন্ত ভয়ংকর একটি ব্যাপার। যা ভয়াবহ পরিণতি নিয়ে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন