Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের দু’নেতাকে বহিস্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১০:২৫ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফুর রহমান ইরান ও সদস্য ম্যাক্সিম চৌধুরীকে পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল মতিন ও সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম হাছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, বহিষ্কৃত ব্যক্তিগন বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বঙ্গবন্ধুর দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আইটি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় কে প্রাণনাশের হুমকি দাতার সাথে বিভিন্ন সময়ে ঘনিষ্ঠ ভাবে চলাফেরা করে ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে, যাতে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত মুজিব আদর্শের সৈনিকদের ভেতরে ক্ষোভের সৃষ্টি হয়। ভবিষ্যতে এহেন ব্যক্তিবর্গ থেকে মুজিব আদর্শের সৈনিকদের কে সতর্ক থাকতে অবহিত করা হয়েছে। উল্লেখ্য, বঙ্গবন্ধু পরিষদ দক্ষিণ কোরিয়া শাখার সভাপতি আবু বকর সিদ্দিক রানাকে বাংলাদেশি স্বার্থবিরোধী তৎপরতায় সংশ্লিষ্টতার অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর দায়িত্ব অব্যাহতি দেয়া হয় এবং তাকে দূতাবাস থেকেও কালো তালিকাভুক্ত করে অফিস আদেশ জারি করেন রাষ্ট্রদূত আবিদা ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

৮ জানুয়ারি, ২০২১
৭ জানুয়ারি, ২০২১
৭ ডিসেম্বর, ২০২০
২৭ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন