Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ময়মনসিংহে অনার্স পরীক্ষায় পূর্বের সময় বহালের দাবি

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষার সময় আকস্মিকভাবে কমিয়ে দেয়ার ঘটনায় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছেন ময়মনসিংহ জেলা ও আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ ময়মনসিংহ ছাত্রলীগ সভাপতি।
অবিলম্বে তিনি আগের সময়সূচি বহাল রেখে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে পরীক্ষার সময় ৪ ঘণ্টার স্থলে সাড়ে ৩ ঘণ্টা করার জোর দাবি জানান।
শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা ও আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব স্থানীয় সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব বিষয়সমূহ উল্লেখ করেন।
প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, অতীতে অনার্স পরীক্ষার ১০০ নম্বরের জন্য ৪ ঘণ্টা সময় বরাদ্দ ছিল। ওই সময় ২০০৯-১০ সেশন’র আগ পর্যন্ত কোন ইনকোর্স ছিল না।
সাড়ে ৩ ঘণ্টার সময়টি যদি ২০০৯-১০ সেশন থেকেই করা হতো তাহলে শিক্ষার্থীরা শুরু থেকেই সেইভাবে প্রস্তুতি নিতে পারতো। এখন এ নিয়ে তাদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হতো না। এ সিদ্ধান্ত শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদেরও মানসিক চাপের মধ্যে ফেলে দিয়েছে। তিনি ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে পরীক্ষার সময় সাড়ে ৩ ঘণ্টার নিয়মটি বহালের দাবি জানান।
মাদারগঞ্জে ব্যারিস্টার সালাম তালুকদারের মৃত্যুবার্ষিকী পালিত
মাদারগঞ্জ উপজেলা সংবাদদাতা : জামালপুরের মাদারগঞ্জ উপজেলা বিএনপির উদ্যাগে শনিবার গবেরগ্রাম জামে মসজিদে বাদ আছর প্রয়াত বিএনপির মহাসচিব ব্যারিস্টার আঃ ছালাম তালুকদারের ১৭তম মৃত্যুবাষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মাসুদ খানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাংঘঠনিক সম্পাদক সালেহীন সবুজ, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাবলুুল গাজী বেলাল, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক হাজী মাসুদ, উপজেলা যুবদলের আহ্বায়ক আঃ মান্নান, গুনারিতলা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আঃ গনি, কড়ইচুড়া ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক বাবুল আক্তার বাচ্চু, যুবদল নেতা আনিছ খান, লাঞ্জু, তরিকুল ইসলাম রুনু, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রাসেল, হুমায়ুন, লেমন, শফিকুল, টুটুল, ওয়ার্ড যুবদলের সম্পাদক আ. মমিন, মৎস্যজীবী দলের আহ্বায়ক হাবিবুর রহমান হবি, কৃষক দলের আহ্বায়ক ইসা আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহে অনার্স পরীক্ষায় পূর্বের সময় বহালের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ