Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ফেসবুকে মহানবী (সা.) নিয়ে কটূক্তি থানায় জিডি করতে এসে যুবক আটক!

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৫:৪৭ পিএম

সিলেটের বিশ্বনাথে মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করে সহপাঠীর কথায় সকালে জিডি করতে এসে থানায় আটক হয়েছে সুব্রত সোম নামের এক হিন্দু যুবককে। সে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের প্রয়াগমহল গ্রামের সুধন্য সোমের পুত্র। বৃহস্পতিবার রাতে আসামি তার ‘সুব্রত সোম’ ফেসবুক আইডির স্টরিতে মহানবী (সা:) নিয়ে অবমাননামুলক পোষ্ট করে। রাতেই সুব্রত সোমকে শীতল নামের একজন প্রবাস থেকে মোবাইল ফোনে পোস্টটি কেটে ফেলার পরামর্শ দেন এবং দ্রæত থানায় সাধারণ ডায়েরী করার কথা বলেন। শুক্রবার সকালে সুব্রত সোম থানায় জিডি করতে আসলে পুলিশ তাকে আটক করে। পরে তাকে ৫৪ ধারায় কোর্টে চালান করে।
এদিকে ফেসবুকের এই পোস্টটি স্কীনশর্ট করে তারই ফেসবুক বন্ধুরা অন্যান্য মুসলিম বন্ধুদের মধ্যে শেয়ার করলে দ্রæত চতুর দিকে ছড়িয়ে পড়ে। এতে মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্ঠি হয় এবং এলাকার চরম উত্তেজনা দেখা দেয়। পুলিশ সাথে সাথে ওই এলাকায় পুলিশ মোতায়েন করে পরিস্থিতি শান্ত করে। ঘটনা উল্লেখ করে থানা পুলিশের এসআই নুর হোসেন বাদি হয়ে একটি সাধারণ ডায়েরী করেন, (ডায়েরী নং-১৭৩/২০২০ইং)। শুক্রবার বিকেলে তাকে সিলেট কোর্টে প্রেরণ করা হয়েছে।



 

Show all comments
  • Ali Hussain ৫ ডিসেম্বর, ২০২০, ২:২৪ এএম says : 0
    Never judge someone by opinion of others, because there is no one above law.
    Total Reply(0) Reply
  • Babar Ahmed ৭ ডিসেম্বর, ২০২০, ১:০৪ পিএম says : 0
    গ্রেপ্তার করে খুবই ভালো করেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

৩১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন