Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাঁথিয়ায় রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ১ আহত ২০

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সাঁথিয়া (পাবনা) উপজেলা সংবাদদাতা : শুক্রবার সন্ধ্যায় পাবনার সাঁথিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংর্ঘষে ঘরবাড়ী ভাঙচুর, নিহত-১ আহত হয়েছে অন্তত ২০ জন। এ ঘটনায় থানা পুলিশ হারুন নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। এলাকায় ব্যাপক উত্তোজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুশিল মোতায়েন করা হয়েছে।
থানা ও এলাকাবাসাী সূত্রে জানা যায়, উপজেলার আফড়া ভাদালিয়া গ্রামের লোকমান হোসেন ও তোরাব গংদের দীর্ঘদিন যাবৎ এলাকায় জমিজমা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার বিকেলে তায়জাল বাজারে লোকমানের ছেলে পলাশ ও তোরাবের ভাগ্নে রহিমের মধ্যে কথা কাটাকাটির শুরু হয়। এক পর্যায়ে উভয় গ্রুপ দেশী তৈরি অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সংর্ঘষে লিপ্ত হয়। এতে লোকমান গ্রুপের লোকজন তোরাব গ্রুপের লোকজনের বাড়িতে হামলা চালিয়ে প্রায় ৮/১০টি বাড়ি ভাঙচুর করে। এ সময় বাধা দিতে গিয়ে আঃ খালেক (৫০), হযরত আলী (৫০), হযরতের শাশুড়ি বালা খাতুন (৮০), রহিম (৩৫), আব্দুল লতিফ (৫০), ঝড় (৪০), আসলাম (২৫), মাসুদ (২৬), রোকেয়া খাতুন (৪০), মুন্নাফ (৩৫), সূর্ষ খাতুন (৫০), রিজিয়া খাতুন (৩০), মনজিলা খাতুন (৩৮) আহত হয়। আহতদের সাঁথিয়া ও বেড়া হাসপাতালে ভর্তি করা হয়। আহত বালা খাতুনের অবস্থা আশংকজনক হওয়ায় পাবনা জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। পাবনা নেয়ার পথে রাত সাড়ে ১২টার দিকে বালা খাতুন মারা যায়। এ ব্যাপারে আব্দুল লতিফ বাদী হয়ে সাঁথিয়া থানায় ৬০ জনকে আসামী করে একটি হত্যা মামলা করেছে। থানা পুলিশ ঘটনাস্থল থেকে হারুন নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। এলাকায় চরম উত্তোজনা বিরাজ করছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাঁথিয়ায় রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ১ আহত ২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ