Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এক বছর পর খেলায় ফিরছেন অন্তরা-প্রিয়ারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ৭:১২ পিএম

টানা এক বছর ছিলেন ম্যাটের বাইরে। তবে ফের খেলায় ফিরছেন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশের তিন স্বর্ণজয়ী কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা, মারজান আক্তার প্রিয়া ও আল আমিনরা।

গত বছর ডিসেম্বরে নেপাল এসএ গেমসে দেশের পক্ষে সোনা জিতে কাঠমান্ডুর সাদতোবাদো কমপ্লেক্স আলোকিত করেছিলেন এই তিনজন। এরপর থেকে দীর্ঘ প্রায় এক বছর ম্যাটে নামেননি তারা। তবে এ মাসেই ফের তাদেরকে দেখা যাবে ম্যাটে। ১০ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য জাতীয় কারাতে চ্যাম্পিয়নশিপে অন্যদের সঙ্গে লড়বেন আনসারের হুমায়রা এবং সেনাবাহিনীর প্রিয়া ও আল আমিন। ৭৬টি সংস্থা ও জেলার প্রায় সাড়ে নয়শ’ কারাতেকা এবং দেড়শ’ কর্মকর্তার অংশগ্রহণে শুরু হচ্ছে এ আসর। জাতীয় চ্যাম্পিয়নশিপের গুরুত্ব বুঝিয়ে কারাতে ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোস্তফিজুর রহমান বলেন, ‘২০২২ সালে পাকিস্তানের ইসলামাবাদে অনুষ্ঠিত হবে এসএ গেমসের ১৪তম আসর। জাতীয় প্রতিযোগিতায় পদক জেতা কারাতেকাদের নিয়ে আমরা দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেবো আসন্ন এসএ গেমসের জন্য। এখান থেকেই ইসলামাবাদ এসএ গেমেসর জন্য কারাতেকা বাছাই করা হবে।’

দীর্ঘদিন পর ম্যাটে নামবেন বলে উচ্ছ্বাসিত অন্তরা, ‘খুব ভালো লাগছে আবার প্রতিযোগিতায় ফিরতে পারবো। নেপাল এসএ গেমস থেকে আসার পর তো আর খেলাই হয়নি। যদিও বাসাতেই অনুশীলন করেছি।’ প্রিয়ার কথা, ‘আমি সেনাবাহিনীতে অনুশীলন চালিয়ে গেছি। আশাকরি এখানেও স্বর্ণপদক ধরে রাখতে পারবো।’ এদিকে জাতীয় কারাতে প্রতিযোগিতা উপলক্ষ্যে কারাতে রেফারি সেমিনার ও বাছাই করা হবে ৯ ডিসেম্বর। জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সেমিনার হবে। বাছাইয়ে অংশ নিতে আগ্রহীদের ৯ ডিসেম্বর সকাল নয়টার মধ্যে ফেডারেশনের নির্ধারিত ফরমে আবেদন করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন