Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মেঘালয়ে দেড় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার, আটক ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিপুল পরিমাণ বিস্ফোরক ও ডেটোনেটরসহ মেঘালয় রাজ্য থেকে ছয় ব্যক্তিকে আটক করেছে ভারতের পুলিশ। শুক্রবার পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, রাজ্যটির পূর্বাঞ্চলীয় জৈনতিয়া পার্বত্য জেলা থেকে তাদের আটক করা হয়। এছাড়া তাদের কাছ থেকে আসামে রেজিস্ট্রেশন করা একটি গাড়িও জব্দ করা হয়েছে। ভারতীয় স¤প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
ভারতীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরক পাচারের গোপন তথ্যের ভিত্তিতে গত বুধবার রাতে মেঘালয়ের চার কিলোমিটার এলাকা জুড়ে অভিযান চালানো হয়। ওই সময় লাদরিমবায় পুলিশ আউটপোস্ট এলাকায় আসামে রেজিস্ট্রেশনকৃত একটি গাড়িকে থামানো হয়। পরে সেটিতে তল্লাশি চালিয়ে ২৫০ কেজি বিস্ফোরক, এক হাজার তাজা ডেটোনেটর এবং আট রোল ফিউজ পাওয়া যায়।
ভারতীয় পুলিশের অ্যাসিসটেন্ট ইন্সপেক্টর জেনারেল জিকে লাংরাই জানান, ওই গাড়িতে থাকা দুই ব্যক্তিকে বিস্ফোরকসহ আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী খিলেরিয়াত এলাকার একটি আস্তানা থেকে আরও চার ব্যক্তিকে আটক করা হয়। সেখান থেকেই ওই গাড়িতে বিস্ফোরক বোঝাই করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।
পরে ওই আস্তানায় তল্লাশি চালিয়ে আরও ৫১টি কার্টনে আনুমানিক এক হাজার ২৭৫ কেজি বিস্ফোরক, পাঁচ হাজার ডেটোনেটর এবং আর রোল ফিউজ উদ্ধার করা হয়। পুলিশ কর্মকর্তা জিকে লাংরাই বলেন, অভিযানে সবমিলে মোট এক হাজার ৫২৫ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়েছে জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, এই বিষয়ে তদন্ত এখনও চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরক-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ