Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

ভারতকে জেতালেন বদলি চেহেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ছিলেন না শুরু একাদশে। ম্যাচের অর্ধেক পর্যন্তও তিনি ছিলেন বাইরের একজন। কিন্তু ব্যাটিংয়ের সময় রবীন্দ্র জাদেজার হেলমেটে বল লাগায় আচমকাই সুযোগ এলো যুজবেন্দ্র চেহেলের সামনে। কনকাশন বদলি হিসেবে মাঠে নেমে এই লেগ স্পিনার হয়ে গেলেন ভারতের জয়ের নায়ক!
গতকাল টস হেরে ব্যাটিংয়ে ভারতের হয়ে যার বদলি হিসেবে নামেন তিনি, সেই জাদেজা বড় অবদান রাখেন ম্যাচের প্রথম ভাগে। ওপেনিংয়ে লোকেশ রাহুলের ফিফটি ও শেষ দিকে জাদেজার ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে ভারত তোলে ১৬১ রান। অস্ট্রেলিয়া থমকে যায় ১৫০ রানে। দারুণ বোলিংয়ে এই চেহেলের শিকার গুরুত্বপ‚র্ণ তিন উইকেট। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের জয় ১১ রানে।
একাদশে না থাকা চেহেল ২৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ। অভিষিক্ত বাঁহাতি পেসার থাঙ্গারাসু নাটরাজন ৩ উইকেট নেন ৩০ রানে। তিন বছর পর অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমে দারুণ বোলিংয়ে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ২০ বলে ৩০ করেন মোইজেস হেনরিকস। কিন্তু তা যথেষ্ট হয়নি দলের জয়ের জন্য।

সংক্ষিপ্ত স্কোর
ভারত : ২০ ওভারে ১৬১/৭ (রাহুল ৫১, ধাওয়ান ১, কোহলি ৯, স্যামসন ২৩, মনিশ ২, পান্ডিয়া ১৬, জাদেজা ৪৪*, সুন্দর ৭, চাহার ০*; স্টার্ক ২/৩৪, জ্যাম্পা ১/২০, সোয়েপসন ১/২১, হেনরিকেস ৩/২২)।
অস্ট্রেলিয়া : ২০ ওভারে ১৫০/৭ (শর্ট ৩৪, ফিঞ্চ ৩৫, স্মিথ ১২, ম্যাক্সওয়েল ২, হেনরিকেস ৩০, ওয়েড ৭, অ্যাবট ১২*, স্টার্ক ০, সোয়েপসন ১২*; চাহার ১/২৯, নাটরাজন ৩/৩০, চেহেল ৩/২৫)।
ফল : ভারত ১১ রানে জয়ী।
ম্যাচসেরা : যুজবেন্দ্র চেহেল।
সিরিজ : ৩ ম্যাচে ভারত ১-০তে এগিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন