Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদীতে রহস্যজনক ঘটনা কয়েকশ’ ইজিবাইক চালককে

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কলেজ মাঠে আটক ২ ঘণ্টা পর মুক্তি
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নরসিংদী জেলা শহরে নিরীহ ইজিবাইক চালকদের উপর জুলুম ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে একটি প্রভাবশালী রাজনৈতিক দলের সদস্যরা রহস্যজনক কারণে কয়েকশ’ ইজিবাইককে রাস্তায় থেকে ধরে নিয়ে নরসিংদী সরকারী কলেজ মাঠে আটক করে রাখে। ফলে শহরের জীবনযাত্রা অচল হয়ে পড়ে। কল-কারখানার হাজার হাজার শ্রমিক-কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজ, মাদ্রাসার হাজার হাজার ছাত্র-শিক্ষক-অভিভাবক ও ব্যবসায়ীরা রাস্তায় অটো না পেয়ে ব্যাপক দুর্ভোগের শিকার হয়। এ অবস্থা পুলিশের গোচরীভূত হলে অটোচালকরা তাদের বন্দিদশা থেকে মুক্তি পায়।
ইজিবাইক চালকরা নরসিংদী প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের জানিয়েছে, গতকাল সকালে ৯টা থেকে রাজনৈতিক দলের সদস্যরা রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নেয়। তারা রাস্তার মধ্যে অটো থামিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে অটোগুলো জোরপূর্বক নরসিংদী সরকারী কলেজ মাঠে নিয়ে যায়। বিভিন্ন মোড় থেকে একে একে জমা হতে হতে নরসিংদী কলেজ মাঠে কয়েকশ’ অটো জমা হয়ে যায়। শত শত অটো চালকের মধ্যে আতংক দেখা দেয়। এ খবর ছড়িয়ে পড়ার পর অনেক অটোচালক শহর ছেড়ে গ্রামের দিকে চলে যায়। সারা শহর প্রায় অটোহীন হয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এ খবর পুলিশের গোচরীভূত হলে পুলিশ ঘটনা জানার জন্য সরকারী কলেজ মাঠে দিকে যেতে থাকে। খবর পেয়ে রাজনৈতিক দলের সদস্যরা কলেজ মাঠ থেকে নিজেদের গুটিয়ে নেয়। এ অবস্থায় অটোচালকরা সেখান থেকে মুক্তি পায়। এসব ঘটনার কারণ সম্পর্কে অটোচালকদের জিজ্ঞাসা করলে তারা কোন কারণ বলতে পারেনি। তারা জানায়, আমরাও বুঝতে পারছি না আমাদের কেন ২/৩ ঘণ্টা কলেজ মাঠে নিয়ে আটক করে রেখে আমাদের রুটি-রুজির উপর লাথি মারা হলো। এ রিপোর্ট লেখা পর্যন্ত এই নৈরাজ্যকর ঘটনার সঠিক কারণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদীতে রহস্যজনক ঘটনা কয়েকশ’ ইজিবাইক চালককে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ