Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

লাভ জিহাদীদের ধ্বংস করে দেয়া হবে : বিজেপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাম্প্রতিক সময়ে উত্তর প্রদেশ, হরিয়ানা, কর্ণাটক এবং মধ্য প্রদেশের মতো বিজেপি পরিচালিত রাজ্যগুলি মুসলিম পুরুষদের হিন্দু মহিলাদের বিয়ের উছিলায় ইসলাম ধর্মে দীক্ষিত করার বিরুদ্ধে আইন করার পরিকল্পনা প্রকাশ করেছে, যা বিজেপি নেতারা ‘লাভ জিহাদ’ বা প্রেমের জিহাদ হিসাবে অভিহিত করে থাকেন। লাভ জিহাদের বিরুদ্ধে একটি সতর্কবার্তায় বিজেপি অধ্যুষিত মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গেল বৃহস্পতিবার বলেছেন যে, যারা ধর্মান্তরের ষড়যন্ত্র করেন, তাদের ধ্বংস করা দেয়া হবে। তিনি বলেন, ‘সরকার সকলের-সকল ধর্ম এবং বর্ণের। কোনও বৈষম্য নেই, তবে কেউ যদি আমাদের মেয়েদের সাথে ঘৃণ্য কিছু করার চেষ্টা করে তবে আমি আপনাকে গুড়িয়ে দেব। কেউ যদি ধর্মান্তরের পরিকল্পনা করেন বা ‘লাভ জিহাদ’ এর মতো কিছু করেন তবে তাকে ধ্বংস দেয়া হবে’। মধ্যপ্রদেশে বিয়ের নামে হিন্দু মহিলাদের ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার অভিযোগের বিরুদ্ধে আইন করার পরিকল্পনা প্রকাশ করার মধ্য দিয়ে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন চৌহান।

এর আগে, মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্র, আইন, বিচার, কারাগার ও পার্লামেন্টারি বিষয়ক ক্যাবিনেট মন্ত্রী নরোত্তম মিশ্রা পরবর্তী সংসদ অধিবেশনে ‘লাভ জিহাদ-এর বিরুদ্ধে আইন প্রস্তাব আনার বিষয়ে সরকারের মন্ত্রীদের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। কাউকে নিজের ধর্ম পরিবর্তনে বাধ্য করতে বিয়েকে ব্যবহার করার জন্য দোষী সাব্যস্তদের ১০ বছরের কারাদন্ডেরও প্রস্তাব করেছেন তারা। উত্তর প্রদেশ সরকার বিবাহ বন্ধনে আবদ্ধ করার জন্যসহ জোরপূর্বক বা ‘অসৎভাবে’ ধর্মান্তর করণের বিরুদ্ধে আইনি অধ্যাদেশের একটি খসড়া অনুমোদনের এক দিন পরই মিশ্র এ ঘোষণা দেন, যা আইন লঙ্ঘনকারীদের ১০ বছর পর্যন্ত কারাগারে আটক রাখতে পারে। সূত্র : টাইম্স অফ ইন্ডিয়া।



 

Show all comments
  • salman ৫ ডিসেম্বর, ২০২০, ৪:৪৭ এএম says : 0
    Goru pujari, Murti Pujari, ... Pujari, Sap, Bang, ... Mut,... PUJARI ra e DHONGSHO hoyee Jabi, In Sha Allah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ জানুয়ারি, ২০২১
১৩ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
৯ জানুয়ারি, ২০২১
৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ