Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘ইসলামী রাষ্ট্র ব্যবস্থায়ই শ্রমজীবী মানুষের মুক্তির উপায়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন বলেছেন, একমাত্র ইসলামী রাষ্ট্র ব্যবস্থায়ই শ্রমজীবী মানুষের মুক্তির উপায়। প্রচলিত ব্যবস্থায় ক্ষমতাসীনরা শুধুমাত্র মানুষকে শোষণ করে নিজেদের ক্ষমতা ও সম্পদ বৃদ্ধি করে চলছে। ঘুষ, দুর্নীতি আর ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষকে শোষণ করে সামাজিক বৈষম্যকে তীব্রতর করে তোলা হয়েছে। এ থেকে মুক্তির উপায় হচ্ছে ন্যায় ও ইনসাফভিত্তিক ইসলামী সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা। শ্রমিক মজলিস উত্তরা জোন আয়োজিত শ্রমিক সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল শুক্রবার সকালে উত্তরাস্থ একটি মিলনায়তনে ইঞ্জিনিয়ার হাসিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা শরিফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক শাহাব উদ্দিন আহমেদ খন্দকার, সহ-সাধারণ সম্পাদক সাইফ উদ্দীন আহমেদ খন্দকার, আইন সম্পাদক এডভোকেট শাইখুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ আজিজুল হক, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সহ-সভাপতি আমীর আলী হাওলাদার, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি ছাত্রনেতা মোহাম্মদ আবু সালেহ। আরো উপস্থিত ছিলেন এনামুল হক হাসান, মাওলানা কাওসার আহমদ সোহাইল, মাওলানা বুরহান উদ্দীন সিরাজী, রয়েজুল হক মিনা, মুহাম্মাদ সালমান, জিয়া উদ্দিন আকাশ। মাওলানা রবিউল ইসলাম, মাওলানা নূরুল ইসলাম, জাফর আহমদ, নয়ন মিয়া ও সাবের হোসেন।



 

Show all comments
  • delwar khan ৫ ডিসেম্বর, ২০২০, ১:১৯ পিএম says : 0
    অবশ্যই এর কোন বিকল্প নেই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

২৩ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন