Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দোহায় বিধ্বস্ত বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে কাতারের বিপক্ষে প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লড়াই করে (২-০) হারলেও দোহায় বিধ্বস্ত হলো বাংলাদেশ। গতকাল রাতে দোহার আবদুল্লাহ আল খালিফা স্টেডিয়ামে বাছাইয়ের ফিরতি ম্যাচে স্বাগতিক কাতার ৫-০ গোলে হারায় বাংলাদেশকে। বিজয়ীরা প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল আদায় করে নিয়ে বড় জয় পেয়েই মাঠ ছাড়ে। কাতারের পক্ষে আকরাম আফিফ ও আল ময়েজ আলী দু’টি করে এবং আব্দুল্লাআজিজ হাতেম একটি গোল করেন।
কাল বাংলাদেশ সময় রাত ১০টায় (কাতার সময় সন্ধ্যা ৭ টা) শুরু হয় বাংলাদেশ-কাতার ম্যাচটি। ম্যাচের শুরু থেকেই কাতারের দীর্ঘদেহী ফুটবলাররা আক্রমণাতœক খেলা উপহার দেয়। তারা একের পর এক আক্রমণে দিশেহারা করে তোলে বাংলাদেশের রক্ষণভাগকে। ফলে ৩৩ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে যায় মধ্যপ্রাচ্যের দেশটি। বল বেশিরভাগ সময় কাতারের খেলোয়াড়দের দখলে থাকলে পুরো ম্যাচে বাংলাদেশ দাঁড়াতেই পারেনি। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৯ মিনিটে আব্দুল্লাআজিজ হাতেম কাতারের পক্ষে প্রথম গোল করেন (১-০)। ৩৩ মিনিটে আকরাম আফিফের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় কাতার। ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি থেকে আল ময়েজ আলী স্বাগতিকদের পক্ষে তৃতীয় গোল করার পর ছয় মিনিট পর তিনি নিজের দ্বিতীয় ও কাতারের হয়ে চতুর্থ গোলটি করেন। ম্যাচের যোগকরা সময়ে (৯০+২ মিনিট) আকরাম আফিফ আরেকটি গোল করলে বাংলাদেশের বড় হার নিশ্চিত হয়। এই জয়ে ২০২২ বিশ্বকাপ আয়োজক কাতার ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো। পাঁচ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া বাংলাদেশের অবস্থান সবার শেষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিধ্বস্ত-বাংলাদেশ

আরও পড়ুন