Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্রাজিলে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে পড়ে নিহত ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:১১ পিএম

ব্রাজিলে বিজের রেলিং ভেঙে একটি বাস ৪৫ ফুট নিচে পড়ে যাওয়ার ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছে। শুক্রবার দেশটির দক্ষিণাপূর্বাঞ্চলীয় মিনাস গেরেইসে এ ঘটনা ঘটেছে। দেশটির দমকল বাহিনী জানিয়েছে, ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়। অপর পাঁচজনকে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়। এছাড়া এ ঘটনায় আহত হওয়া ২৭ জনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে তারা।

পুলিশ ও জরুরি সেবাগুলো জানিয়েছে, মিনাস গেরিয়াসের রাজধানী বেলো হরিজন্টের ১১৪ কিলোমিটার দূরে বিআর-৩৮১ হাইওয়েতে এই সড়ক দুর্ঘটনা ঘটেছে। তারা বলছে, রাত দেড়টার দিকে একটি ট্রাক্টর ট্রেইলারের সঙ্গে সংঘর্ষের পর এই দুর্ঘটনা ঘটে।

সংঘর্ষের পর বাসটি রাস্তা থেকে ছিটকে পড়ে এবং ব্রিজ থেকে নিচে পড়ে পায়। ব্রাজিলের ফেডারেল হাইওয়ে পেট্রোল প্রাথমিকভাবে জানিয়েছে, যাত্রী থাকাবস্থায়ই পালিয়ে যায় ওই বাসের চালক। প্রত্যক্ষদর্শীদের বরাতে ব্রাজিলের নিউজ আউটলেট জিওয়ান জানিয়েছে, বাসটির চালক গাড়ি রিভার্সে নেয়ার চেষ্টা করেছিলেন।

তারা বলছে, ৪৫ ফুট নিচে একটি রেললাইনের ওপর পড়ে যাওয়ার আগে অন্তত চারজন যাত্রী বাসটি থেকে বের হতে পেরেছেন। এক ভিডিও ফুটেজে দেখা গেছে, বাসটিতে আগুন জ্বলছে। আর দমকলকর্মীরা জীবিতদের সন্ধানে অভিযান চালাচ্ছে।

সূত্র: ডেইলি মেইল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

১৮ সেপ্টেম্বর, ২০১৬
২৪ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন