Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মধ্যপ্রাচ্য থেকে কিছু যাত্রী এসেছেন করোনা সনদ ছাড়াই

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ৫:৩৪ পিএম

আন্তর্জাতিক রুটের কোনো যাত্রী যাত্রা শুরুর সর্বোচ্চ ৭২ ঘণ্টা আগে হাতে পাওয়া ‘করোনা নেগেটিভ’ সনদ ছাড়া বাংলাদেশে ঢুকতে পারবেন না। শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিট অর্থাৎ আজ ৫ ডিসেম্বর থেকে এমন নির্দেশনা কার্যকর হয়েছে।

এরপর আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশ থেকে পাঁচটি ফ্লাইটে ৬৯২ জন যাত্রী বিভিন্ন দেশ থেকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন।

নির্দেশনা অনুযায়ী, এই ৬৯২ জনের প্রায় সবাই যাত্রা শুরুর ৭২ ঘণ্টা সময়ের মধ্যে আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পরীক্ষা করিয়ে ‘করোনা নেগেটিভ’ সনদ নিয়েই বাংলাদেশে এসেছেন।

তবে মধ্যপ্রাচ্য থেকে আসা স্বল্পসংখ্যক যাত্রী আরটি-পিসিআর ল্যাবরেটরির বদলে অ্যান্টিজেন পরীক্ষার রিপোর্ট নিয়ে এসেছেন কিংবা সনদ না নিয়েই দেশে ফিরেছেন।

বিমান বন্দর সূত্র জানায়, সনদ যাচাই ও প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে সনদ ছাড়াই আগতদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ