Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলার মাঠ বহাল রাখার দাবি এলাকাবাসীর

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকার ধামরাইয়ে বনেরচর এলাকায় খেলার মাঠ বহাল রেখে তার পাশেই আদর্শ গ্রাম বা আশ্রয়ন প্রকল্প করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। আশ্রয়ণ প্রকল্পসহ আশপাশের ৫টি গ্রামের ছেলে-মেয়েদের খেলাধুলার জন্য ২০ বছর আগে খাস জমিতে প্রশাসন থেকেই করা হয়েছিল এ মাঠ। পাশেই রয়েছ একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়।
এলাকাবাসী বলেছেন, মাঠের আশপাশেই কয়েক একর খাস জমি রয়েছে। এছাড়া বেশ কয়েকবছর পূর্বে আদর্শ গ্রাম করার জন্য এর পাশে অন্য একটি স্থানে মাটি ভরাট করা হয়েছিল। সেসব জায়গা বাদ দিয়ে এ মাঠের জায়গায় আশ্রয়ন করার জন্য উপজেলা প্রশাসন পরিমাপ করে লাল নিশান দিয়েছেন। ঢাকার ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের বনেরচর গ্রামসহ আশ্রয়নের মানুষ নিজেদের মাঠ বাঁচাতে ছাত্র-যুবক নারী পুরুষসহ সর্বস্তরের মানুষ মানববন্ধন করেছেন।
এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক বলেন, এমপি মহোদয় ও স্থানীয় লোকজনদের সাথে আলোচনা করে বিষয়টি দেখবো। বালিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সভাপতি আহম্মদ হোসেন বলেন, ছেলে-মেয়েদের খেলার মাঠ রেখে অন্য জায়গায় আশ্রয়ন প্রকল্প করার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে বলেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন