Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রাতের আঁধারে সীমানা প্রাচীর ভাঙচুরের অভিযোগ

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার বুড়িচংয়ে সীমানা বিরোধকে কেন্দ্র করে রাতের অন্ধকারে সীমানা প্রাচীর ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বুড়িচং থানায় পৃথক দুইটি সাধারণ ডায়রি হয়েছে। ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার মো. আ: রশিদ কর্তৃক বুড়িচং থানায় লিপিবদ্ধ করা সাধারণ ডায়রি মোতাবেক জানা যায়, বুড়িচং উপজেলার ১নং রাজাপুর ইউনিয়নের জরইন ও পূর্ণমতি অংশে গত ২৬ নভেম্বর সকালে রাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. মোস্তফা ওই ইউনিয়নের সকল মেম্বার ও সুধীজনদের নিয়ে আনুষ্ঠানিকভাবে রাজাপুর জরইন ও রাজাপুর পূর্ণমতি সীমানা প্রাচীরদ্বয়ের স্থাপন ও উদ্ভোবন করেন। কিন্তু, রাতের অন্ধকারে পার্শ্ববর্তী সদর ইউনিয়নের কতিপয় লোকজন সংঘবদ্ধ হয়ে ওই সীমানা প্রাচীর দুইটি ভেঙে ফেলে। যদি ও সীমানা প্রাচীরের ব্যাপক অংশ মাটির নিচে পুতে স্থাপন করা হয়েছিল। এই বিষয়ে গত ২৮ নভেম্বর জিডি নং ১১৫০ ও ২৯ নভেম্বর জিডি নং ১১৯২ মর্মে বুড়িচং থানায় পৃথক দুইটি জিডি লিপিবদ্ধ করা হয়েছে। রাতের অন্ধকারে এভাবে সীমানা প্রাচীর দুইটি ভেঙে ফেলায় দুই ইউনিয়নের সচেতন জনগণের মাঝে টান টান উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।
গতকাল এক বিবৃতিতে রাজাপুর ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা সীমানা প্রাচীর ভাঙচুরের বিষয়টি সুরাহাকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন