Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোকে ফের একহাত নিলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ৯:১০ পিএম

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে ফের একহাত নিলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। শুক্রবার এরদোগান বলেছেন, শিগগিরই ফ্রান্স ম্যাক্রোর হাত থেকে রেহাই পাবে। আমি আশা করছি যথাসম্ভব ফ্রান্স ম্যাক্রোর কবল থেকে মুক্তি পাবে। এরদোয়ান বলেন, ফরাসীদের উচিৎ ম্যাক্রোকে ‘ছুঁড়ে’ ফেলে দেওয়া। -ফ্রান্স ২৪, আল-জাজিরা

ইস্তাম্বুলে শুক্রবারের নামাজের পর সাংবাদিকদের এরদোগান বলেন, ম্যাক্রো হচ্ছে ফ্রান্সের জন্য ঝামেলার। ম্যাক্রো এবং ফ্রান্স খুবই বিপজ্জনক সময় পার করছে। এদিকে এরদোয়ানের এমন মন্তব্যের পর ম্যাক্রো সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন। এছাড়া ম্যাক্রো বলেন, এরদোয়ান তুর্কি নাগরিকদের স্বাধীনতা খর্ব করেছেন। সাম্প্রতিক মাসগুলোতে তুরস্ক এবং ফ্রান্সের মধ্যে চরম কথার লড়াই চলছে। সেইসঙ্গে দেশ দুইটির মধ্যে বেড়েছে উত্তেজনা। অক্টোবরে ম্যাক্রো ইসলাম বিশ্বব্যাপী ‘সংকটে আছে’- এমন মন্তব্য করলে এরদোয়ান মুসলিম বিশ্বকে ফরাসী পণ্য বয়কটের ডাক দেন। একই মাসে এরদোয়ান ম্যাক্রোর মানসিক চিকিৎসা করানোর কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ