Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন চায় সুপ্রিম কোর্ট বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

অগ্রাধিকার ভিত্তিতে সমিতির সদস্য ও পরিবারের সদস্যদের করোনা ভ্যাকসিনের আওতায় আনার অনুরোধ জানিয়েছে সুপ্রিম কোর্ট বার। এ লক্ষ্যে এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি লিখেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। গত ৩ ডিসেম্বর লেখা ওই চিঠির বিষয়ে গতকাল শনিবার নিশ্চিত করেছেন সমিতির কার্যনির্বাহী কমিটির এক সদস্য। তিনি জানান, আইনজীবী ও তাদের পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে স্বাস্থ্য সচিবের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। গত ৩ ডিসেম্বর পাঠানো এক পত্রে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এ অনুরোধ জানায়। চিঠিতে বলা হয়, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে এ পর্যন্ত বারের অনেক আইনজীবী করোনায় আক্রান্ত হয়েছেন। অনেকে মৃত্যুবরণ করেছেন। এখনও অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন। এ প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা যাতে এই ভ্যাকসিন অগ্রাধিকার ভিত্তিতে পান সেজন্য অনেক সদস্য সমিতির সভাপতি বরাবর আবেদন করেছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রতিটি সদস্য এ আবেদনকে সমর্থন করে।

চিঠিতে উল্লেখ করা হয়, যেহেতু আইনজীবীদের মধ্যে অনেকেই করোনায় মৃত্যুবরণ করেছেন এবং অসুস্থ হয়েছেন/হচ্ছেন, সেহেতু আইনজীবীগণ ও তাদের পরিবারের সদস্যদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন সুবিধার আওতায় আনার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ