Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জর্জিয়ার প্রার্থীদের ট্রাম্পের সমালোচনায় সিনেটের নিয়ন্ত্রণ হারানোর পথে রিপাবলিকানরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ৯:৩৮ পিএম

জর্জিয়ার প্রার্থীদের ট্রাম্পের সমালোচনায় সিনেটের নিয়ন্ত্রণ হারানোর পথে রিপাবলিকানরা।শনিবার জর্জিয়ার রানাফ সিনেট নির্বাচনের দুই প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে জর্জিয়া সফর করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প নিজেই কিছুদিন আগে নির্বাচনে পরাজিত হয়েছেন, যার পেছনে জর্জিয়ার অবদান যথেষ্ট ছিলো। -সিএনএন, ফক্স, এনপিআর
এরপরেই তীব্র ভাষায় তিনি রাজ্যের পার্টি কর্মকর্তাদের আক্রমণ করতে থাকেন। এই আক্রমণ থেকে ছাড় পাননি দুই সিনেট প্রার্থীও। একটি সূত্র জানায়, সম্প্রতি ট্রাম্প জর্জিয়ার রিপাবলিকান গভর্নর ব্রেইন কেম্পকে ফোন করে রীতিমতো গালাগালি করেন। তিনি তাকে অপদার্থ ও উন্মাদ বলে সম্বোধন করেন। তিনি বলেন, নেতাদের ছেলেমানুষির জন্য দুই রিপাবলিকান প্রার্থীকে রানাফে অংশ নিতে হচ্ছে। সূত্রটি বলছে, ট্রাম্পের এই আচরণ পছন্দ করেননি রিপাবলিকান নেতারা। যদি এই আসন দুটি জিতে নিতে পারেন ডেমোক্রেটরা, তবে জো বাইডেনের জন্য প্রথম ২ বছর মোটামুটি কুসুমাস্তীর্ণই হবে। কারণ, এর ফলে সিনেটে ৫০-৫০ এ সমতা করবে ডেমোক্রেটরা। আর ভাইস প্রেসিডেন্ট তাদের হওয়ায় সংখ্যাগরিষ্ঠতাই তাদেরই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ