Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

করোনা থেকে নাজাত পেতে বেশি বেশি ইস্তিগফার করতে হবে

জৈনপুরী পীর সৈয়দ মাহবুবুর রহমান

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

করোনা মহামারি থেকে নাজাত পেতে বেশি বেশি ইস্তিগফার করতে হবে। করোনা থেকে মুক্তি পেতে মহান আল্লাহ’র নিকট তওবায়ে নসুহা দান সাদকা করতে হবে।

সম্প্রতি ৩/১৪, ব্লক জি, কাজী নজরুল ইসলাম রোড লালমাটিয়া মোহাম্মাদপুর ঢাকাস্থ জৈনপুরী দরবার শরীফের মাসিক দোয়া ও ওয়াজ মাহফিলে কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব এসব কথা বলেন।

এতে আরো ওয়াজ পেশ করেন খলিফায়ে জৈনপুরী লায়ন্স আলহাজ মোহাম্মাদ রুহুল আমীন, এডভোকেট মো. আইয়ুবুর রহমান এডভোকেট মো. মাহবুবুর রহমান, প্রফেসর সোহরাব হোসেন, মাওলানা মো. লোকমান, পীরজাদা আলহাজ সৈয়দ আনিসুর রহমান জৈনপুরী, পীরজাদা সৈয়দ মিশকাতুর রহমান জৈনপুরী, পীরজাদা সৈয়দ হুমাইয়াদ মাব্রুক জৈনপুরী, সহকারী অধ্যাপক মাওলানা তোজাম্মেল হক, হাফেজ মাওলানা আব্দুল আওয়াল, আলহাজ ডা. শেখ মোহাম্মাদ আকবর আলী প্রমুখ। জৈনপুরী পীরসাহেব বলেন, দোয়া কবুলের পূর্বশর্ত নবীপ্রেম, তাকওয়াহ এবং কালবে সালীম। তিনি বলেন, আমরা আজ এইসবের বিপরীত চলছি। যার কারণে আবার দ্বিতীয় পর্যায়ে করোনার ভয়াবহতা দেখা দিচ্ছে। তাই পীর-ওলিদের প্রতি অবহেলা পরিদর্শন না করে, তাদের আহবান ও দোয়া গ্রহণ করে নাজাতের রাস্তা অন্বেষণের জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।

যে বিষয়ে পীরসাহেব আহবান জানালেন, সরকারি ও সামাজিক ব্যবস্থাপনায় প্রতিটি মসজিদ ও সর্বপ্রকার বিদ্যালয়ে, অফিস-আদালতে, এমনকি সর্বস্থানে আল্লাহ তায়ালা ও রাসুল প্রেমিক ওলী ও মোরশেদদের মাধ্যমে দোয়া ও ইস্তিগফারের ব্যাবস্থা করতে হবে।

ধর্ষন, গুম, খুন, অন্যায় অত্যাচার বন্ধ করে আল্লাহ ও রাসুলের তরিকাহ মোতাবেক দেশ পরিচালনায় প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা।

দেশের অধিকাংশ অধিবাসীদের প্রতি অবজ্ঞা না করে তাদের মনোভাব বোঝার চেষ্টা করা। সীমাহীন জোর-জুলুম পরিহার করে সমতা ও সহিষ্ণুতা অবলম্বন করতে হবে। অন্যথায় অতিসত্তর দেশ মহা ক্ষতিগ্রস্ত হবে। আর মহামারীকে মোকাবিলায় হুমকি না দিয়ে আল্লাহর রহমত কামনায় নিজেকে ও অপরকে উৎসাহিত করতে হবে। কেননা একমাত্র আল্লাহর রহমত ছাড়া করোনা থেকে বাঁচার কোনো উপায় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইস্তিগফার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ