Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিনিয়োগে উৎসাহ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করেছে

স্যামসাং টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্টের উদ্বোধনীতে এনবিআর চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, ফেয়ার ইলেকট্রনিক্সের কারখানায় এখন অত্যাধুনিক ৮৫ ইঞ্চি কিউএলইডি টিভিসহ সকল স্যামস্যাং স্মার্ট টিভি উৎপাদন হচ্ছে যা লাইট ইঞ্জিনিয়ারিং প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাং’র মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশী বিনিয়োগকে উৎসাহিত করছে তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে। তিনি বলেন, আশা করি তারা ভবিষ্যতে দেশের রফতানীতেও উল্লেখযোগ্য ভ‚মিকা রাখবে। স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সসহ প্রযুক্তি শিল্পের বিনিয়োগকারীদের জন্য আমাদের নীতি সহায়তা ও সকল ধরনের সাহায্য সহযোগীতা বৃদ্বির প্রচেষ্টা অব্যাহত থাকবে। যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে বলে আমার বিশ্বাস।


গতকাল নরসিংদিস্থ ফেয়ার ইলেক্ট্রনিক্সের স্যামসাং স্মার্ট টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন এবং কারখানা পরিদর্শন করে তিনি এসব কথা বলেন। নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন; নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার) স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ-এর জেনারেল ম্যানেজার বোমিন কিম; ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব এবং সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, স্যামসাং এবং ফেয়ার গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফেয়ার ইলেকট্রনিক্স স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর প্রস্তুতকারক ও বিপননকারী। এনবিআর চেয়ারম্যান নানাবিধ প্রযুক্তিপণ্য উৎপাদন ও রফতানি করে বাংলাদেশকে বিশ্বের কাছে প্রযুক্তি হাব হিসেবে গড়ে তুলতে ক্রমাগত সমর্থন অব্যাহত রাখার কথা বলেন। তিনি শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার প্রশংসা করেন। ফেয়ার ইলেকট্রনিক্সের শ্রমিক ও কর্মচারীরা ব্যাপক উৎসাহিত হন এবং মেড ইন বাংলাদেশ ভিশনকে সামনে রেখে বাংলাদেশকে উন্নত করার লক্ষ্যে সর্বোত্তম মানের পণ্য উৎপাদন ও সরবরাহের অঙ্গীকার করেন।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিণির্মানে আমরা স্যামসাং এর অত্যাধুনিক টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্টের উদ্বোধন ঘোষণা করছি। এই কারখানা থেকে উৎপাদিত টিভি ডিজিটাল ক্লাসরুমসহ নানাবিধ কার্যক্রমে সহায়তার মাধ্যমে বাংলাদেশের ডিজিটালাইজেশনকে যেমন ত্বরান্বিত করবে তেমনি ভবিষ্যতে বিদেশে রফতানি করে দেশেরে অর্থনীতিতে অবদান রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসংস্থান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ