Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শীত নামানো হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

অগ্রহায়ণ মাসের তৃতীয় সপ্তাহ অতিবাহিত হচ্ছে। আবারও শীত নামানো হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। প্রায় সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমেছে। তবে রাত থেকে সকাল অবধি পারদ অপরিবর্তিত রয়েছে। তাপমাত্রা হেমন্তের এ সময়ের স্বাভাবিক পর্যায়ে রয়েছে।
গতকাল শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড় জেলার তেঁতুলিয়া ও নওগাঁ জেলার বদলগাছীতে ১৪.৩ ডিগ্রি সে.। সর্বোচ্চ পারদ দক্ষিণাঞ্চলের পটুয়াখালীর খেপুপাড়ায় ৩০ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ সর্বোচ্চ ২৭.৭ এবং সর্বনিম্ন ১৭.৮ ডিগ্রি সে.।

আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রংপুর ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে এরপরের ৫ দিনে তাপমাত্রা হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

২ জানুয়ারি, ২০২১
২৬ নভেম্বর, ২০২০
২৬ জানুয়ারি, ২০২০
২৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ