Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে খেলতে নিউজিল্যান্ডকে বিদায়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগ্রাসী ব্যাটসম্যান হিসেবে বেশ নামডাক ছিল কোরি অ্যান্ডারসনের। এমনকি শহীদ আফ্রিদির ৩৭ বলে ওয়ানডে সেঞ্চুরির বিশ্বরেকর্ডও তিনিই প্রথমে ভেঙ্গেছিলেন। তার কাছ থেকে পরে তা কেড়ে নেন এবিডি ভিলিয়ার্স। মিডিয়াম পেস বোলিং আর আক্রমণাত্মক ব্যাটসম্যানের আকর্ষণীয় প্যাকেজ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন। যুক্তরাষ্ট্রের মেজর টি-টোয়েন্টি লিগে তিন বছরের জন্য চুক্তিভুক্ত হয়েছেন নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার।
ক্রিকেট ওয়েবসাইট ক্রিজবাজকে এই খবর নিশ্চিত করেন অ্যান্ডারসন, ‘নিউজিল্যান্ডকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল বিশাল সম্মানের। এই সিদ্ধান্তটা তাই কঠিন ছিল। তবে নিজের সঙ্গে বোঝাপড়া করেছি। দুই বছর, পাঁচ বছর, দশ বছর পর কোথায় থাকব এটা ভেবেছি। আমার বান্ধবী ম্যারি মার্গারেটও আমাকে এই সিদ্ধান্ত নিতে প্রেরণা দিয়েছে। সে আমার জন্য যুক্তরাষ্টে ছেড়ে নিউজিল্যান্ডে এসেছিল। এখন এই পর্যায়ে যুক্তরাষ্ট্রে থিতু হয়ে যাওয়া হবে আমাদের জন্য আদর্শ।’
তিন সংস্করণ মিলিয়ে ব্ল্যাক ক্যাপসদের হয়ে ৯৩ ম্যাচ খেলেছেন অ্যান্ডারসন। ওয়ানডে আর টি-টোয়েন্টিতেই ছিলেন আদর্শ। তবে আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে তাল রেখে ধারাবাহিকতা সেভাবে ছিল না। আইপিএলে এক মৌসুমে আলো ছড়ানো এই অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটে মেরেছেন ৯৫ ছক্কা। বয়স কেবলই ২৯ পেরিয়েছে। তবে নিউজিল্যান্ড দলে ফেরার পথ আছে অনেক সময়। কিন্তু সেদিকে না গিয়ে যুক্তরাষ্ট্রে থিতু হতে চলেছেন তিনি। মেজর লিগে তিন বছর খেলার পর চাইলে নাগরিকত্ব নিয়ে যুক্তরাষ্ট্রের হয়েও আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ আছে তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ডকে-বিদায়
আরও পড়ুন