Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মাশরাফিকে চায় রাজশাহীও!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মাশরাফি বিন মুর্তজাকে দলে পেতে এরমধ্যে আনুষ্ঠানিক আবেদন করেছে ফরচুন বরিশাল আর জেমকন খুলনা। তাদের সঙ্গে যোগ হতে যাচ্ছে মিনিস্টার গ্রুপ রাজশাহীও। দেশসেরা এই পেসারকে দলে পাওয়ার আগ্রহ জানিয়েছে তারাও। রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার গতকাল মিরপুর একাডেমি মাঠে দলের অনুশীলনে এসে দেন এই খবর। তিনি জানান, মাশরাফিকে পেতে এরমধ্যে বিসিবির কাছে আবেদন জমা দিয়েছেন তারা।
প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ ক্যাটাগরির কোন খেলোয়াড় না নিয়ে মূলত মোহাম্মদ সাইফুদ্দিনকে ঘিরে স্কোয়াড সাজিয়েছিল রাজশাহী। এই পেস অলরাউন্ডার টুর্নামেন্ট শুরুর দুদিন আগেই পড়েন চোটে। সেই চোট পাঁচ ম্যাচ পেরিয়ে গেলেও তাকে মাঠে নামতে দেয়নি। চোট কাটিয়ে তিনি ফিরছেন, তারা চাইছে এরসঙ্গে মাশরাফিকেও যোগ করতে, সাইফউদ্দিনকে আশা করি পেতে যাচ্ছি। এখন সঙ্গে যদি মাশরাফি যোগ হয়, দলের শক্তি অনেক বেড়ে যাবে। আপনারা দেখেছেন যে বোলিংয়ে সা¤প্রতিক ম্যাচগুলোয় কিছুটা সংগ্রাম করছি। সে ক্ষেত্রে সাইফউদ্দিন, মাশরাফি দুজনকে এক সাথে খেলাতে পারলে আমাদের জন্য বিশাল একটা পাওয়া হবে। আর পরের তিন ম্যাচে আমার মনে হয় জেতার জন্য বোলিং ভূমিকাটাই গুরুত্বপ‚র্ণ হয়ে দাঁড়িয়েছে। তো স্বাভাবিকভাবে মাশরাফিকে আমরা চাচ্ছি।’
মার্চে ঢাকা প্রিমিয়ার লিগের পর আর মাঠে ছিলেন না মাশরাফি। করোনাভাইরাসে নিজেও ভুগেছেন, ভুগেছে তার পরিবার। সেই সঙ্গে হ্যামস্ট্রিংয়ের চোট থাকে সরিয়ে দেয় আলোচনা থেকে। প্লেয়ার্স ড্রাফটে তাই রাখা হয়নি মাশরাফিকে। যদিও বিসিবি জানিয়েছিল, উন্মুক্ত থাকবেন এই পেসার। তিনি ফিট হলে কোন দল তাকে নিতে পারবে। একাধিক আগ্রহী থাকলে করতে হবে লটারি।
সম্প্রতি চোট কাটিয়ে অনুশীলনে নেমেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। সেদিন থেকেই তাকে ঘিরে তৈরি হয় দলগুলোর আগ্রহ। হান্নান জানান, মাশরাফিকে পেলে তাকে অধিনায়কত্বের প্রস্তাবও দেওয়া হতে পারে। বোর্ডের কাছে আবেদন জানিয়ে ৮ ডিসেম্বরের ম্যাচেই মাশরাফিকে পাওয়ার আশা করে বসে আছে রাজশাহী, ‘আগামীকাল (আজ) ৬ তারিখ আমাদের ৬ নম্বর ম্যাচ। এরপরে আরও দুইটা ম্যাচ আছে রাউন্ড লিগের। ৮ তারিখে যেহেতু ৭ নম্বর ম্যাচ হবে, সেক্ষেত্রে কালকের (আজকের) মধ্যে একটা সিদ্ধান্ত পেলেও ভালো হয়। গ্রুপ পর্বে দুইটা ম্যাচ খেললে তার জন্য ও দলের জন্য প্লে-অফে খেলা সুবিধাজনক হবে। আমরা ৮ তারিখকে মাথায় রেখেই এগোচ্ছি। আসলে আমরা মনেপ্রাণে চাচ্ছি মাশরাফিকে যেন ৮ তারিখের ম্যাচে পাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন