Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘গাদ্দার’ বলে বিপাকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিতর্ক, সমালোচনা সঙ্গে নিয়ে চলতেই তিনি ভালবাসেন। বারবার বিতর্কিত মন্তব্য করে তিনি বিপাকে পড়েন। কখনও এম এস ধোনিকে নিয়ে কুরুচিকর মন্তব্য করেন। কখনও আবার নির্বাচকদের নিয়ে যা নয় তাই বলেন। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা এবার কিন্তু বড়সড় বিতর্কে জড়িয়ে পড়লেন। কারণ, এবার তার বক্তব্য অসা¤প্রদায়িক হিসাবে বিতর্কের কেন্দ্রে। কৃষক আন্দোলনের মাঝে আচমকাই হাজির হলেন যোগরাজ সিং। সেখানে গিয়ে তিনি বলে বসলেন, ‘হিন্দুরা গাদ্দার’। ওরা ১০০ বছর মোঘলদের গোলাম হয়ে ছিল’।

এমন অসংবেদনশীল মন্তব্যের পরই যোগরাজ সিংকে গ্রেফতারের দাবি উঠল দেশজুড়ে। দিল্লি সীমান্তে শান্তিপূর্ণ অবস্থান করছেন কয়েক লাখ কৃষক। সরকারের কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছেন তারা। তবে পুরোটাই হচ্ছে শান্তিপূর্ণভাবে। সেখানে যোগরাজের এমন মন্তব্য অরাজকতা সৃষ্টির পরিবেশ তৈরি করল। যোগরাজ সিং হিন্দু মা-বোনদের সম্পর্কেও কুরুচিকর মন্তব্য করেছেন। এসব অশালীন, বিতর্কিত ও অসংবেদনশীল কথা তিনি বলেছেন খোলা মঞ্চ থেকে। তার পুরো বক্তব্য রেকর্ড হয়েছে মোবাইলে। আর সেই রেকর্ডি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি।

বহু মানুষ যোগরাজের গ্রেফতারির দাবি করেছেন। হিন্দু ও শিখ ভাই-ভাই। তাই সা¤প্রদায়িক স¤প্রীতি নষ্টের অভিযোগে যোগরাজের যোগ্য শাস্তির দাবিতে সরব হয়েছেন অনেকেই। কৃষক আন্দোলনের মাঝে গিয়ে যোগরাজ হঠাৎ কেন সা¤প্রদায়িক মন্তব্য করলেন, এই প্রশ্নও উঠছে। তবে যোগরাজ যখন এসব মন্তব্য করছিলেন, তখন আন্দোলনরত কৃষকরা এ ব্যাপারে প্রতিবাদ করেননি। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ