Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

টাঙ্গাইলে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বেতন বৈষম্য নিরসন, নিয়োগ বিধিমালা সংশোধন, টেকনিক্যাল পদমর্যাদা ও মাঠ ভাতা বৃদ্ধির দাবিতে সারাদেশের মতো টাঙ্গাইলেও অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা। গতকাল সকাল ১১টায় ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে কাজে যোগ না দিয়ে অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। গেলো ২৬ নভেম্বর থেকে তারা আন্দোলন শুরু করেন।

ধনবাড়িতে কর্মবিরতি চলাকালে বক্তব্য রাখেন সমন্বিত দাবি বাস্তবায়ন কমিটির সভাপতি মঞ্জুরুল রহমান, সদস্যসচিব আতিকুর রহমানসহ সংশ্লিষ্টরা। এ সময় স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীরা অংশ নেন। বক্তারা বলেন, আমাদের ন্যায্য দাবি ও পাওনার জন্য এই কর্মবিরতি শুরু করেছি। সরকারের হাতকে শক্তিশালী করার জন্য আমাদের দক্ষতা প্রয়োজন। সেই লক্ষ্যে স্বাস্থ্য পরিদর্শক ১১তম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড দিতে হবে। যতদিন দাবি মেনে না নেয়া হবে, ততদিন এই আন্দোলন চলমান থাকবে বলে জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য-সহকারী
আরও পড়ুন