Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর সেনবাগে ৩ ইটভাটাকে জরিমানা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকারি আদেশ অমান্য করে কৃষি জমি থেকে ইট তৈরির মাটি সংগ্রহ করা ও বিনা লাইসেন্সে ইট তৈরির অভিযোগে নোয়াখালীর সেনবাগ উপজেলার ৩টি ইটভাটাকে অর্থদন্ড করা হয়েছে। গতকাল শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি, মো. ইমামুল হাফিজ নাদিম ও মীর কামরুজ্জামান কবির। দন্ডপ্রাপ্ত ইটভাটাগুলো হচ্ছে সেনবাগ উপজেলার ছমিরমুন্সির হাট এলাকার মেসার্স সোনালী ব্রিকস্ লি., একই উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের মেসার্স রাজু ব্রিকস্ লি. ও এইস এম বি সি ব্রিকস্। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি জানান, সেনবাগ উপজেলার বিভিন্ন স্থানে ৩টি ইটভাটায় অভিযান চালিয়ে দেখা গেছে সরকারি আদেশ অমান্য করে কৃষি জমি থেকে ইট তৈরির জন্য মাটি সংগ্রহ করা হয়েছে। এছাড়াও ইটভাটা গুলোর কোন লাইসেন্স পাওয়া যায়নি। তাই মেসার্স সোনালী ব্রিকস্ কে ৫০ হাজার, মেসার্স রাজু ব্রিকস্ কে ৫০ হাজার ও এইচ এম বি সি ব্রিকস্ কে ১৬ হাজার টাকা সহ মোট ১লাখ ১৬হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদফতর নোয়াখালী কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মো. সেরাজুল ইসলাম ও র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানির সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খাঁন বলেন, জেলার ৯টি উপজেলার সবকটি ইটভাটা কর্তৃপক্ষকে আইনের আওতায় আনা হবে। পরিবশে বিপর্যয় ঘটিয়ে কোন ইটভাটাকে ইট তৈরি করতে দেয়া হবে না। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটাকে-জরিমানা
আরও পড়ুন