Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নতুন ছয় ফুটবলার নিয়ে ক্যাম্প শুরু

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের প্লে-অফে ভুটানের বিপক্ষে হোম এন্ড অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় এবং ১০ অক্টোবর থিম্পুতে ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ৩৩ সদস্যের প্রাথমিক জাতীয় দল ঘোষণা করেছে। দলে ডাক পেয়েছেন ছয় নতুন ফুটবলার। এরা হলেন- রহমতগঞ্জের ফরোয়ার্ড ও মিডফিল্ডার মেহবুব হাসান নয়ন ও মো. সোহেল রানা, দিদারুল আলম, শেখ রাসেলের ফরোয়ার্ড রুমন হোসেন, আরামবাগের ডিফেন্ডার মনসুর আমিন ও উত্তর বারিধারার মিডফিল্ডার সেন্টু চন্দ্র সেন। ভুটানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আজ থেকে ফের শুরু হচ্ছে জাতীয় দলে অনুশীলন ক্যাম্প।
দলের নতুন বেলজিয়ান হেড কোচ টম সেইন্টফিটের কাছে আজ দুপুরে ফুটবলারদের রিপোর্ট করতে বলা হয়েছে। ভুটান ম্যাচের আগে ৯ দিন ক্যাম্প চালু রাখবেন সেইন্টফিট। এরপর ৩০ আগস্ট জাতীয় দলকে নিয়ে তিনি যাবেন মালদ্বীপ। সেখানে মালদ্বীপ জাতীয় দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। বাংলাদেশ দল মালদ্বীপ থেকে ফিরবে ২ সেপ্টেম্বর। দেশে ফিরেই ভুটানের বিপক্ষে খেলার জন্য চুড়ান্ত প্রস্তুতি নেবেন মামুনুলরা। ঘোষিত প্রাথমিক দল সম্পর্কে কোচ পল সেইন্টফিট বলেন, ‘আমি ৫৩ জনের একটি তালিকা তৈরি করেছিলাম। এখান থেকে ৩৩ জনকে বাছাই করেছি। এদের মধ্যে যারা ভাল পারফর্ম করবে তারাই ভুটানের বিপক্ষে দলে থাকবে। আমি ভালো দল তৈরি করতে চাই। ভুটানের বিপক্ষে জয়ের বিকল্প নেই আমাদের।
বাংলাদেশ স্কোয়াড : গোলরক্ষক: শহিদুল আলম সোহেল, মো. নেহাল, মাকসুদুর রহমান মোশতাক ও আশরাফুল ইসলাম রানা। ডিফেন্ডার: রায়হান হাসান, নাসিরউদ্দিন চৌধুরী, তপু বর্মণ, ইয়ামিন মুন্না, মামুন মিয়া, আরিফুল ইসলাম, রেজাউল করিম, ওয়ালি ফয়সাল, মনসুর আমিন ও আতিকুর রহমান মিশু। মিডফিল্ডার: প্রাণতোষ কুমার দাস, জাফর ইকবাল, জামাল ভূইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, ইমন মাহমুদ, মো. আবদুল্লাহ, সোহেল রানা, সেন্টু চন্দ্র সেন ও এনামুল হক শরিফ। ফরোয়ার্ড: জুয়েল রানা, রুবেল মিয়া, রুমন হোসেন, নাবিব নেওয়াজ জীবন, দিদারুল আলম, মেহেদি হাসান তপু, আমিনুর রহমান সজিব, শাখাওয়াত হোসেন রনি এবং মহবুব হাসান নয়ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন ছয় ফুটবলার নিয়ে ক্যাম্প শুরু
আরও পড়ুন