Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐতিহাসিক বাবরি মসজিদ পুনরায় নির্মাণ করতে হবে

বাবরি মসজিদ দিবসে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ৬:৫৮ পিএম

বাংলাদশে নেজামে ইসলাম পাটির নির্বাহী সভাপতি মাওলানা একে এম আশরাফুল হক বলেছেন, আজকের এই দিনে ভারতের উগ্রবাদী সন্ত্রাসীরা ঐতিহাসিক বাবরি মসজিদ ধ্বংস করে মুসলিম উম্মাহ’র হৃদয়ে আঘাত দিয়েছে। ধর্মনিরপেক্ষতার নামধারি ভারতের আসল রূপ বিশ্ববাসি দেখেছেলি। তাদের সন্ত্রাস ও আগ্রাসনের ভয়ঙ্কর চিত্র দেখে বিশ্ববাসি চরম ক্ষ্ব্ধু হয়েছিল। তিনি বলেন, ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানেই পুনরায় মসজিদটি নির্মাণ করতে হবে। এ জন্য ওআইসিসহ মুসলিম বিশ্বকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। মসজিদ ধ্বংস করে ভারতকে মুসলিম শূন্য করা যাবে না। আজ রোববার ঐতিহাসিক বাবরি মসজিদ দিবস পালন উপলক্ষে রাজধানীতে এক সভায় তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যেরর মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আব্দুস সাত্তার, মাওলানা ফারুক আহমদ, মাওলানা হাবিবুল্লাহ আশরাফী ও আমির হোসেন হিরা।
উল্লেখ্য, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর ভারতের অযোধ্যায় বহুল আলোচিত ঐতিহাসিক বাবরি মসজিদটি দেশটির উগ্র ও ধর্মান্ধ সন্ত্রাসী গোষ্ঠী হামলা করে ধ্বংস করে দেয়। তখন গোটা বিশ্ব মুসলিম ভারতের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়ে। এর পর থেকে সমগ্র মুসলিম বিশ্ব এই দিনটিকে বাবরি মসজিদ দিবস হিসেবে পালন করে আসছে।
নেতৃবৃন্দ বলেন, বাবরি মসজিদ ধ্বংসরে মাধ্যমে মুসলমানদের নাগরিক ,মানবিক ও ধর্মীয় অধকিার হরণ করেছে। দেশটি থেকে মুসলমানদের তাড়ানোর চেষ্টা করা হচ্ছে। যুগোস্লাভিয়া ও মায়ানমারের মতো ভারতকেও মুসলিম শূন্য করার নীল নকশা বাস্তবায়ন করছে। তারা অবলিম্বে বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ বন্ধ করে মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করার জোর দাবি জানান।
এছাড়াও বাবরি মসজিদ দিবসে একই স্থানে মন্দির নির্মাণ কার্যক্রম বাতিল করে ঐতিহাসিক মসজিদটি পুর্ননির্মাণের আরো যেসব সংগঠন দাবি জানিয়েছে তা’ হচ্ছে, বিশ্ব মুসলমি পরিষদ, খেলাফতে রব্বানী, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষক সমিতি. জাতীয় মুসল্লি কমিটি ও বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ