Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে আইয়ামে জাহিলিয়াতের দিকে ঠেলে দেবেন না

ইসলামী শক্তিকে দৃঢ় অবস্থানে থাকতে হবে, অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ৯:২২ পিএম

২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের অন্যতম কেন্দ্রীয় উপদেষ্টা, সুপ্রীম কোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট এক বিবৃতিতে বলেন, দেশের সম্মানিত উলামায়ে কেরাম এবং ইসলামী শক্তি সমূহ ভাষ্কর্য ইস্যুতে দৃঢ় অবস্থানে না থাকলে দেশ আইয়ামে জাহিলিয়াতের দিকে যাবে। 

বিবৃতিতে তিনি বলেন, ভাস্কর্য নির্মাণ হতে বিরত থাকার জন্য দেশের শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশে মানুষের ঈমান আকিদা পরিপন্থী কোন কার্যক্রম রাষ্ট্রীয়ভাবে বা সরকার দ্বারা পরিচালিত হোক তা দেশের মুসলমানগণ চান না। কোরআন-সুন্নাহ পরিপন্থি ইসলামী শরিয়াতের বিরোধী ভাস্কর্য নির্মাণের ব্যাপারে দেশের সকল ইসলামী শক্তিসমূহ এবং ইসলামী শরিয়াত বিশেষজ্ঞগণ কঠোর ভাবে আপত্তি জানিয়ে আসছে। প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানানোর পর এবং নিয়মতান্ত্রিক ভাবে দাবি জানানোর পর ভাষ্কর্য নামে মূর্তি নির্মাণ দেশের মুসলমান কোন ভাবে মেনে নিতে পারছেন না।
তিনি দেশকে আইয়ামে জাহিলিয়াতের দিকে ঠেলে না দিয়ে, শতকরা ৯২ ভাগ মুসলমানের ঈমান আকিদা রক্ষা এবং হেফাজত করার লক্ষ্যে সরকারকে ভাষ্কর্য নির্মাণ থেকে বিরত থাকার জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইয়ামে-জাহিলিয়াত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ