Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরাকের উম্মুলকাসর বন্দরের কাছে তলিয়ে গেছে ইরানের পণ্যবাহী জাহাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৮:৩৬ এএম

পারস্য উপাসাগরের উত্তর-পশ্চিমাঞ্চলে ইরাকের উম্মুলকাসর সমুদ্রবন্দরের কাছে ‘তুরান’ নামে ইরানের একটি পণ্যবাহী জাহাজ তলিয়ে গেছে। গতকাল রোববার (৬ ডিসেম্বর) ইরানের খোররামশাহর শহরের বন্দর ও জাহাজ চলাচল বিষয়ক মহাপরিচালক নুরুল্লাহ আসাদি এ খবর জানিয়ে বলেছেন, ইরানি পণ্যবাহী জাহাজ ‘তুরান’ গত ৩০ নভেম্বর খোররামশাহর বন্দর থেকে ইরাকের উম্মুলকাসর বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। দুঃখজনকভাবে জাহাজটি গতকাল রোববার খোর আব্দুল্লাহ এলাকায় ডুবে গেছে।
আসাদি বলেন, সৌভাগ্যক্রমে সময়মতো ইরাকের উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে পৌঁছে যাওয়ার কারণে ডুবে যাওয়া জাহাজের সব নাবিককে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।
খোররামশাহরের এই কর্মকর্তা আরো বলেন, এই দুর্ঘটনার কারণ এখনো স্পষ্ট নয়। তবে পারস্য উপসাগরে রোববার ব্যাপক বৃষ্টিপাত হয়েছে এবং সাগর উত্তাল ছিল। কাজেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ডুবে গেছে।
এর আগে ইরানের অপর মালবাহী জাহাজ ‘বেহবাহান’ গত ৪ জুন খোররামশাহর থেকে উম্মুলকাসর যাওয়ার পথে খোর আব্দুল্লাহ এলাকায় ডুবে গিয়েছিল। সূত্র : পার্স টুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ