Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ট্রাম্পের ৫৩ সহযোগী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৪:৫৪ পিএম

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ৫৩ সহযোগী।এদের সর্বশেষ হচ্ছেন রুডি গিলিয়ানি যিনি ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী। ট্রাম্প প্রশাসনে কর্মরতরা যথাযথভাবে কোভিড সুরক্ষা স্বাস্থ্যবিধি মেনে চলছেন না বলেই অভিযোগ উঠেছে। কংগ্রেসের ৭৩ শতাংশ সদস্য কোভিডে আক্রান্ত যারা রিপাবলিকান। -নিউইয়র্ক টাইমস, এনবিসি নিউজ, ফোর্বস

ট্রাম্প নিজে কোভিডে আক্রান্ত হওয়ার পর ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, তাদের দুই পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও ব্যারন ট্রাম্প, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি, চিফ অব স্টাফ মার্ক মিডোস, উপদেষ্টা স্টিফেন মিলার, নির্বাচনী প্রচারণা ম্যানেজার বিল স্টেপিয়েন এবং হোয়াইট হাউসের সাবেক কাউন্সেলর কেলিয়ানি কনওয়ে কোভিডে আক্রান্ত হন। এরপরও ট্রাম্প প্রশাসনের খুব কম কর্মকর্তাদেরই মাস্ক পরতে দেখা গেছে। কোভিডের শুরু থেকেই প্রেসিডেন্ট ট্রাম্প মাস্ক পরতে অনীহা দেখান। প্রেসিডেন্ট ট্রাম্প ও তার অধিকাংশ সহযোগী ও কর্মকর্তা সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে চলেননি। নির্বাচনী প্রচারণায় তা মেনে চলাও খুব কঠিন ছিল। গত অক্টোবরে কোভিডে ২ লাখ ৮০ হাজার মার্কিন নাগরিক কোভিডে মারা যাওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে ট্রাম্প প্রশাসন খুব একটা পাত্তা দেয়নি। প্রেসিডেন্ট ট্রাম্প এও বলেন, মার্কিনীদের কোভিডকে ভয় পাওয়ার কিছু নেই। যদিও ট্রাম্প কোভিডে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে যান এবং তাকে ভাইরাসটির সঙ্গে লড়াই করে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় ফিরে আসতে হয়। রুডি গিলিয়ানিকে জর্জিয়া ও মিশিগানে গত সপ্তাহে ট্রাম্পের দায়ের করা মামলার শুনানিতে অংশ নিতে দেখা যায় এবং তিনি তখন মাস্ক পরিহিত অবস্থায় ছিলেন না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন