Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

ঝিনাইদহে জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীসহ আটক ৫৪

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা

ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ছয় উপজেলা থেকে জামায়াত-শিবিরের ২১ নেতা কর্মীসহ ৫৪ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাত থেকে গতকাল রোববার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে ছয় উপজেলা থেকে আটক করা হয়। আটককৃত জামায়াত শিবিরের কর্মীরা হলেন, মহেশপুর উপজেলার ক্যাম্পপাড়া এলাকার মুকুল হোসেনের ছেলে মনিরুল ইসলাম (৩৫), সেজিয়া গ্রামের নয়মুদ্দিনের ছেলে শাহাজান আলী (২৮), মিনহাজ উদ্দিনের ছেলে শফিউদ্দিন (৬০), নূর বক্স এর ছেলে শহিদুল ইসলাম (৪৫), কোটচাঁদপুর উপজেলার গাবতলা পাড়ার আব্দুল মান্নানের ছেলে আমিনুর রহমান (২৮), হাসপাতাল এলাকার মনিরুদ্দিনের ছেলে শফিউদ্দিন (৩৮), বলাবাড়ীয়া গ্রামের আতর আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪৮) ও বিল্লাল হোসেন (৩৮)। পারলাট গ্রামের শাহাবুদ্দিনের ছেলে আব্বাস আলী (৬৫), দুধসরা গ্রামের আব্দুল আওয়ালের ছেলে মনির হোসেন (৪০), কাগমারী গ্রামের আনছার মিয়ার ছেলে জয়নাল আবেদিন (৩০), একই গ্রামের রেনু মন্ডলের ছেলে আওলাদ (৩০), গুড়পাড়া গ্রামের আব্দুল বারীর ছেলে আবু বক্কর (৪৫), কালীগঞ্জ উপজেলার বানুড়িয়া গ্রামের রফি উদ্দিনের ছেলে রাকিব উদ্দিন (৩৫), হরিণাকুন্ডু উপজেলার চটকাবাড়ীয়া গ্রামের জবেদ আলীর ছেলে রাহাজ উদ্দিন (৬০), মান্দারতলা গ্রামের বাদল মন্ডলেরর ছেলে আব্দুর রাজ্জাক (৪১), শৈলকুপা উপজেলার রানীনগর গ্রামের আব্দুল কুদ্দুস মোল্লার ছেলে নওশাদ মোল্লা (৫০), আনিপুর গ্রামের আবু তালেবের ছেলে মইনুদ্দিন (৩৫), একই গ্রামের আবুল হোসেনের ছেলে রাশেদুল ইসলাম (৩৮), আনন্দনগর গ্রামের আব্দুল রহিমের ছেলে মহি উদ্দিন (৫০) ও সদর উপজেলার শালিয়া গ্রামের আসাদ আলীর ছেলে আশিকুর রহমান (২৯)। ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, সারা জেলা থেকে মোট ৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ২১ জন জামায়াত শিবিরের নেতাকর্মী রয়েছে। তিনি বলেন, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রোববার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
তিন ককটেলসহ সন্ত্রাসী গ্রেফতার
ঝিনাইদহের কোটচাদপুর উপজেলার সুয়াদি গ্রাম থেকে ৩টি ককটেলসহ রতন আলী (২৫) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। ছব্দুল বাহিনীর সদস্য রতন একই উপজেলার ধোপাবিলা গ্রামের রফি বিশ্বাসের ছেলে। ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, কোটচাঁদপুরের সুয়াদি গ্রামে শনিবার রাতে সন্ত্রাসীদের নিয়ে বৈঠক করছিলো রতন। পুলিশ গোপন সংবাদের অভিযান চালিয়ে রতন আলীকে ৩টি ককটেলসহ গ্রেফতার করে। পুলিশ জানায় রতনের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজী, মুক্তিপণ, সন্ত্রাস সৃষ্টি ও ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকান্ডের একাধিক অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন