Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে বন্যপ্রাণী সংরক্ষণে সভা

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

পার্বত্যঞ্চলে বন্যপ্রাণী অবাসস্থল ধংস, বন উজাড় এবং বিভিন্ন প্রক্রিয়ায় বন্যপ্রাণীদের নির্যাতনের ফলে হাতি-মানুষ দ্ব›দ্ব সৃষ্টি হচ্ছ। বন্যপ্রাণী রক্ষায় সরকার ইতোমধ্যে সোলার লাইট, পশুখাদ্য বাগান, আবাসস্থল ও মানুষের নিরাপত্তার জন্য বন বিভাগ বিভিন্ন প্রকল্প ও হাতে নিয়েছে। গতকাল সোমবার পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের আয়োজনে কাপ্তাই এফডিটিসি ছাত্র রেস্ট হাউজ চত্তরে হাতি-মানুষ দ্ব›দ্ব নিরসন ও হাতিসহ বন্যপ্রাণী সংরক্ষণ এক জনসচেতনতামূলক সভা কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা এস এম মাহাবুব উল আলমের সঞ্চালনায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের সভাপতিত্বে সকালে অনুষ্ঠিত হয়।

জনসচেতনমূলক সভায় প্রধান অতিথি ছিলেন কাপ্তাই বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র পরিচালক মো. বখতিয়ার নূর সিদ্দিকী। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন কাপ্তাই পাল্প উড বাগান বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মো. আবুল কালাম, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগয় কর্মকর্তা (ডিএফও) রফিকুজ্জামান শাহ্, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ