Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ ৪ আসামির রিমান্ড শুনানি

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার মামলায় গ্রেফতার হওয়া চার আসামির আজ রিমান্ড শুনানি হবে। গতকাল কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিমের আদালতে হাজির করে পুলিশের পক্ষে রিমান্ডের আবেদন করা হয়। আদালতের বিচারক আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। পাশাপাশি আজ শুনানির আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক নিশি কান্ত জানান, মামলার আসামিদের দুপুরে আদালতে তোলা হয়। আদালতে মাদরাসা ইবনি মাসউদ মাদরাসার ছাত্র আবু বক্কর মিঠন (১৯), সবুজ ইসলাম নাহিদের (২০) দশ দিন এবং শিক্ষক আল আমিন ও ইউসুফ আলীর ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে কুষ্টিয়ার শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত ও মুখের কিছু অংশ ভেঙে ফেলা হয়। পরে সিসিটিভির ফুটেজের সাহায্যে ভাঙচুরে জড়িত দুই মাদরাসা ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। পরে দুই ছাত্রকে পালিয়ে যাওয়ার পরামর্শ দেওয়ার অভিযোগে একই মাদরাসার দুই শিক্ষককেও গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ৮ ডিসেম্বর, ২০২০, ১:৫৩ এএম says : 0
    তারা বাংচুর করেছে বলার পরও কীসের রিমান্ড। পাগলামি ছাড়া আর কিছুই না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাস্কর্য আর মূর্তি

২০ ডিসেম্বর, ২০২০
১৬ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ