Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ বিকেলে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষ

সড়কে নিহত ১৩ আহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লা থেকে সিলেটগামী বিআরটিসি পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে আউশকান্দি হতে পানিউমদাগামী যাত্রীবাহী দুটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি সিএনজি দুমড়ে-মুচড়ে যায়। এবং একটি সিএনজিসহ বাস মহাসড়কের পার্শ্ববর্তী গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে একই পরিবারের ৩ জনসহ ৮ জনের মৃত্যু হয়। গতকাল বিকেলে এ ঘটনায় বাসের যাত্রীসহ আহত হয়েছেন ১০জন। ভোলায় সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে শিক্ষকসহ দুজন নিহত ও ৩ জন আহত হয়েছেন ।
অন্যদিকে দৌলতপুরে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক মোটরসাইকেল আরোহী সুজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এছাড়া টাঙ্গাইলে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সড়কে এসব দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন আহত হয়েছেন ১৩ জন। আমাদের সংবাদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন-
নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান : গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গজনাইপুর ইউনিয়নের ফুলতলী বাজারস্থ শাহ মুশকিল আহসান (র.) মাজারের নিকটে এ দুর্ঘটনা ঘটে। প্রায় দুঘণ্টা ব্যাপী উদ্ধার অভিযান চলাকালে ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে।
নিহতরা হলেন- গজনাইপুর ইউনিয়নের মুড়াউরা গ্রামের আবু তাহের স্ত্রী সমিরুন বেগম (২৮), মেয়ে মারিয়া আক্তার(২), আবু তাহেরের ভাই আনু মিয়ার স্ত্রী হালিমা বেগম (২৫), সাতাইহাল গ্রামের নুরুল ইসলামের পুত্র অন্তর মিয়া (২২), সাতাইহাল (কাজীপাডা) গ্রামের লিজা আক্তার(১৯), সাতাইহাল গাজীর মোকাম এলাকার মৃত ছুরত আলীর পুত্র লিটন মিয়া (১৭), দেবপাড়া ইউনিয়নের লতিবপুর গ্রামের কিতাব আলী (৩০), অজ্ঞাত পুরুষ (৩৫)।
আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়। খবর পেয়ে নবীগঞ্জ থানা, শেরপুর হাইওয়ে পুলিশ, গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ, নবীগঞ্জ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ স্থানীয় জনসাধারণ উদ্ধার কাজ শুরু করে। প্রায় দুই ঘন্টার প্রচেষ্টায় ৮ জনের লাশ উদ্ধার করা হয়।
ভোলা জেলা সংবাদদাতা জানান : ভোলা সদর উপজেলার ইলিশা সড়কে যাত্রীবাহী সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত ৩ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে স্থানীয় উত্তেজিত জনতা বাসটি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সোমবার সকাল ১০ টার দিকে ইলিশা সড়কের ব্যারিস্টারের কাচারি এলাকায় যাত্রীবাহী বাসের সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বাস মালিক সমিতির একটি যাত্রীবাহী বাস চরফ্যাশন থেকে ভোলার ইলিশা ফেরিঘাটে যাচ্ছিল। বাসটি ভোলা-লক্ষীপুর মহাসড়কের ব্যারিস্টারের কাচারি এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ৬৩ নং চর সিতারাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজাহারুল ইসলাম জসীম (৪৫) সহ ২ জন নিহত হন। নিহত জসিম উদ্দিন সদর উপজেলা চর সিতারাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অপর নিহতের নাম পরিচয় প্রাথমিকভাবে পাওয়া যায়নি।
পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে। আহত ২ জন হচ্ছেন আবুল কালাম বাচ্চু (৫৫) এবং তামান্না (১৮)। অপর আহতের নাম পরিচয় পাওয়া যায়নি।
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা : কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দুর্ঘটনায় সুজন হোসেন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৭টার দিকে দৌলতপুর উপজেলার কল্যানপুরে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী সুজন ঘটনাস্থলেই নিহত হন। সে উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচর রহিমপুর গ্রামের হামিদুল সরদারের ছেলে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, সুজন মোটরসাইকেল যোগে আল্লারদর্গা যাওয়ার পথে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের কল্যানপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিপরীত দিক থেকে আসা বালি বোঝাই ড্রাম ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে সুজন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ নিহত যুবকের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।
দুর্ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ওসি (তদন্ত) শাহাদত হোসেন জানান, ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত হলে তার লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।
ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : ফরিদগঞ্জে সড়ক দুর্ঘটনায় জহিরুল ইসলাম (৩৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। এছাড়া অপর সিএনজি অটোরিক্সা দুর্ঘটনায় ইসমাইল(৫৬) ও মো. আলী (৫৫) নামে দুইজন আহত হন। গতকাল সোমবার সকালে উপজেলার চাঁদপুর- ফরিদগঞ্জ-রায়পুর সড়কের বড়ালি ও চতুরা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এছাড়া একই সড়কের ধানুয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট কার পুকুরে পড়ে গেলেও সেখানে কেউ আহত হন নি।
জানা গেছে, সোমবার ভোরে চাঁদপুর- ফরিদগঞ্জ-রায়পুর সড়কের চতুরা এলাকায় একটি দ্রুতগামী একটি পিকআপ রাস্তার পাশের পথচারী জহিরুল ইসলামকে চাপা দেয়। আশপাশের লোকজন তাকে দ্রুত চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে।
অন্যদিকে বড়ালি এলাকায় সকালে সাড়ে ৬টার দিকে একটি দ্রুতগামী পিকআপ বিপরীত দিক থেকে আসা সিএনজি অটোরিকশার সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চালকসহ ৩ জন আহত হয়। আহতদের মধ্যে পাশ^বর্তী রায়পুর উপজেলার ইসমাইল(৫৬) ও মো. আলী (৫৫) নামে দুইজন ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করে। তবে চালকের সন্ধান পাওয়া যায় নি।
এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, ঘটনার শোনার পর পুলিশ ঘটনা স্থলে গিয়েছে। তবে মৃতের স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে যায়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান : টাঙ্গাইলে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সুমন নামে অটোরিকশা চালক নিহত হয়েছে। গত রোববার সকাল ১০ টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার শল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমন কালিহাতী উপজেলার গোহালিয়া বাড়ি এলাকার আব্দুস সামাদের ছেলে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, সকাল ১০টার দিকে কালিহাতী উপজেলার শল্লা এলাকায় ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিক্সার চালক সুমন গুরুতর আহত হয়। পরে আহতাবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া পথে সে মারা যায়।
চালক পালিয়ে গেলেও বাসটি আটক করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ