Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৩:৪৯ পিএম

নানা বিতর্কিত কর্মকাণ্ডের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত (সাসপেন্ড) করেছে সিন্ডিকেট।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এই তথ্য জানা যায়। এতে বলা হয়, গত ১৮ নভেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়, ১০-১২-২০১৮ তারিখে বিশ্ববিদ্যালয়ে আগত মোহাম্মদ শামীম রহমান, ১৮-০২-২০১৯ তারিখে বাংলাভিশনের সংবাদ উপস্থাপিকা, ০২-১২-২০১৯ তারিখে জাহাঙ্গীরনগর ফটোগ্রাফিক্সের স্বত্ত্বাধিকারী মো: আকবর আলী, ০২-১২-২০১৯ তারিখে মো. আব্দুর রাজ্জাকের দায়েরকৃত অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশের ১০ক (২) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে এই বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়।

তবে এই বরখাস্ত থাকাকালীন সময়ে তিনি জীবিকানির্বাহত ভাতা পাবেন বলে অফিস আদেশে জানানো হয়।

প্রসঙ্গত, দীর্ঘ দিন থেকেই বিতর্কিত নানা কর্মকাণ্ডের কারণে তিনি আলোচিত ও গণমাধ্যমে শিরোনাম হয়েছিলেন। তার নানা অপকর্ম নিয়ে ৩০টির বেশি অভিযোগ জমা পড়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ