Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার থাবায় বাতিল দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৬:৪৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের থাবায় এবার বাতিলই হলো দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যদিও তিন ম্যাচের টি-২০ সিরিজটা ঠিকঠাক শেষ হয়েছে। তবে দুই শিবিরে করোনা হানা দেওয়ায় ওয়ানডে সিরিজটা শুরু করতে গিয়েও তা করা গেল না। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড দু’দলের ক্রিকেটার মাঝে করোনা শনাক্ত হওয়ায় এই সিরিজ বাতিল করতে বাধ্য হলো ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। বোর্ডের এক বিবৃতিতে গত সোমবার রাতে বলা হয়, খেলোয়াড়দের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের সুরক্ষা ও মঙ্গলের কথা ভেবেই এই সিরিজ বাতিল করা হলো। করোনাভাইরাসের কারণে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি চারদিনের মধ্যে তিনবার পেছানো হয়।

গত মার্চ মাসে করোনাভাইরাসের প্রথম ঢেউ ছড়িয়ে পড়ায় শ্রীলঙ্কা সফর শেষ না করেই দেশে ফিরে যায় ইংল্যান্ড। তারপর এই প্রথম দেশের বাইরে এসেই ইংল্যান্ড দল জৈব সুরক্ষা বলয়ে ছিঁড়ে। অথচ ইংল্যান্ডই এ গ্রীষ্মে সফলভাবে জৈব সুরক্ষা বলয় তৈরি করে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে। প্রথমে তারা টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। পরে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে। সর্বশেষ তারা ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলে অস্ট্রেলিয়ার সঙ্গে। ইংল্যান্ডের পরের সফর শ্রীলঙ্কা ও ভারতে। ২ জানুয়ারি তাদের শ্রীলঙ্কার উদ্দেশ্যে লন্ডন ছাড়ার কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ