Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পথের দাবিতে সাতক্ষীরায় আইনজীবীদের মানববন্ধন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

পথের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন করেছেন আইনজীবীরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আদালতের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আইনজীবীদের সাথে যোগ দেন বিচার প্রার্থী ও আইনজীবী সহকারি সমিতির নেতৃবৃন্দরা।
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তোজাম্মেল হোসেন তোজাম, আইনজীবী সহকারি সমিতির সভাপতি গোলাম নবী, বিচারপ্রার্থী আব্দুল খালেক প্রমুখ। এসময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনালের পিপি এড. জহিরুল হায়দার বাবু, সাবেক পিপি এড. সৈয়দ ইফতেখার আলী, সাবেক সাধারণ সম্পাদক এড. আব্দুস সাত্তার, এড. তামিম আহমেদ সোহাগ, এড. শাহেদুজ্জামান শাহেদসহ সমিতির বহু আইনজীবী উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরা জজ আদালত থেকে ম্যাজিস্ট্রেট আদালতে যেতে হলে প্রধান সড়ক ব্যবহার করতে হয়। যা আইনজীবী, আইনজীবী সহকারি, বিচারপ্রার্থী, পুলিশসহ সকলের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে সড়ক দুর্ঘটনায় এখানে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আনেকেই। অথচ জেলা প্রশাসকের দেয়া পুরাতন প্রাচীরের একটি অংশ ভেঙে দরজা তৈরি করলেই যাতায়াতের পথ তৈরি হয়। যেখানে জীবনের কোন ঝুঁকি থাকে না।
বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে আমরা এই পথের দাবি জানিয়ে আসছি। এমনকি, একনেকের সভায় প্রধানমন্ত্রী এই পথের জন্য অনুমোদন দিলেও সরকারের আমলারাই সেটি আটকে রেখেছে। বক্তারা আরো বলেন, চলতি ডিসেম্বেরের মধ্যেই এই পথের ব্যবস্থা না হলে আমরা আইনজীবীরাই আইন হাতে তুলে নিয়ে প্রাচীর ভেঙে পথ বের করবো। মানববন্ধন চলাকালে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর আইনজীবীদের দাবির সাথে একাত্মতা ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ