Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে ট্রাক-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৫

ঘন কুয়াশায় দুর্ঘটনা ২৪ ঘণ্টায় নিহত আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভোর পাঁচটা। ঘন কুয়াশার চাদরে আবৃত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে বগুড়ায় যাচ্ছিল একটি পিকআপ ভ্যান। পিকাআপে ঘুমাচ্ছিলেন প্রেসের শ্রমিকরা। এ সময় ঢাকাগামী সবজিবোঝাই ট্রাকের চালক ঘন কুয়াশার কারণে পিকআপ ভ্যানটি দেখতে না পাওয়ায় ঘটে দুর্ঘটনা। এতে ঘটনাস্থলেই পিকআপ ভ্যানের আরোহী চারজন প্রিন্টিং মেশিনের নিচে চাপা পড়ে নিহত হন। আহত হন তিনজন। আহত ব্যক্তিদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পর একজনের মৃত্যু হয়। এছাড়া বিভিন্ন স্থানে আরো ৪ জনের নিহতের খবর পাওয়া গেছে।
টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কান্দিলা নামক স্থানে ট্রাক ও পিকআপ ভ্যান সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছে। গতকাল ভোরে রংপুরগামী ট্রাকের সঙ্গে সিরাজগঞ্জ থেকে আসা সবজিভর্তি পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপ ভ্যানের চালক ও হেলপারসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও দুইজন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, পিকআপ চালক বাবুল (৩২), প্রিন্টিং প্রেসের শ্রমিক জোবায়ের (৩৫), নজরুল (৩০), রিয়াজ (২৮) ও বুলবুল (৪০)। তাদের বাড়ি পটুয়াখালীতে। এছাড়া আহত দুইজনের মধ্যে মিজানুর রহমানেরও (৬৫) বাড়ি বাউফলে। তবে অপরজনের পরিচয় এখনও জানা যায়নি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এস আই) জিয়াউল হক জানান, পিকআপে প্রিন্টিং প্রেসের মেশিন ছিল। প্রেসের শ্রমিকরা পিকাআপে ঘুমাচ্ছিলেন। পিকআপটি টাঙ্গাইলের ঘারিন্দা ইউনিয়নের কান্দিলায় পৌঁছলে সবজি বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত লেনে ঢুকে পড়ে। এ সময় ট্রাক চালক ঘন কুয়াশার কারণে পিকআপ ভ্যানটি দেখতে না পাওয়ায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপে থাকা চার শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। এছাড়া হাসপাতালে নেয়ার পথে পিকআপ চালক বাবুলও মারা যান।

নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ইটবাহী ট্রাক উল্টে মো. মোস্তফা কাজী (৩৭) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। গত সোমবার রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা কাজী গাজীপুর জেলার বাসন থানার বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ১১টার দিকে একটি ইটবাহী ট্রাক উপজেলার চন্ডিগড় ইউনিয়নের সাতাশী বাজার নামক স্থানে খাদে পড়ে উল্টে যায়। ঘটনাস্থলে শ্রমিক মোস্তফা নিহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

নওগাঁ : নওগাঁর নিয়ামতপুরে ট্রাকের চাপায় মোটরসাইকেলের আরোহী বাবা-ছেলে নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় মোটরসাইকেলের অপর এক আরোহী আহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ঝলঝলিয়া মোড় এলাকায় নিয়ামতপুর-ধানসুরা আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন বাবা আজাদ আলী (৪৫) ও তার ছেলে সাহাদত হোসেন (১৮)। তারা উপজেলার ঝলঝলিয়া গ্রামের বাসিন্দা। আহত ব্যক্তির নাম সোহান হোসেন (১৮)। তিনি একই গ্রামের মোস্তাক আহমেদের ছেলে। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে নিয়ামতপুর থানার পুলিশ জানায়, বেলা সাড়ে ১১টার দিকে তিনজন একটি মোটরসাইকেলে করে ঝলঝলিয়া থেকে নিয়ামতপুর উপজেলা সদরে যাচ্ছিলেন। নিয়ামতপুর-ধানসুরা সড়কের ঝলঝলিয়া মোড় এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ধানবোঝাই একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আজাদ আলী নিহত হন। মোটরসাইকেলের অপর দুই আরোহীকে আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে তিনটার দিকে সাহাদতের মৃত্যু হয়।

দিনাজপুর : দিনাজপুর-ঢাকা মহাসড়কে ট্রাক ও ধান মাড়ায় মেশিনের সঙ্গে সংঘর্ষে আব্দুল মমিন (৪৫) নামে এক যুবক নিহত হয়েছেন এবং লালন মিয়া (৩০) নামের এক যুবক আহত হয়েছেন। দুর্ঘটনায় নিহত আব্দুল মমিন এবং আহত লালন মিয়া সম্পর্কে মামা-ভাগিনা। গতকাল দিনাজপুর-ঢাকা মহাসড়কের নবাবগঞ্জে এ দুর্ঘটনা ঘটে। নিহত মামা আব্দুল মমিন (৪৫) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বাস্ততুল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। আহত ভাগিনা লালন মিয়া (৩০) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার গুলটা গ্রামের শাহার উদ্দীন আলীর ছেলে।

কুমিল্লা : শ্বশুরের লাশবাহী গাড়ির সাথে মোটরসাইকেল যোগে এসে গাড়ি চাপা পড়লেন এক ব্যক্তি। গতকাল ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত শফিকুল ইসলাম সফু (৫০) ঢাকা মহাখালী এলাকার আলী আহাম্মেদের ছেলে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সালেহ আহম্মেদ জানান, শফিকুল তার শ্বশুরের লাশবাহী পিকআপ ভ্যানের সাথে নিজের মোটরসাইকেল যোগে ঢাকা থেকে চাঁদপুর কচুয়া উপজেলার রহিমানগর যাচ্ছিলেন। তিনি আগে এসে দাউদকান্দির গৌরিপুর দিয়ে চাঁদপুরে না গিয়ে ভুল করে কুমিল্লার চান্দিনা অংশের নাওতলা এলাকায় চলে আসেন। এদিকে শ্বশুরের লাশ নিয়ে স্বজনরা গৌরিপুর অপেক্ষা করছেন। নাওতলায় পেছন থেকে একটি অজ্ঞাত গাড়ি ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান। এক পর্যায়ে পুলিশ লাশ উদ্ধার করতে গিয়ে দেখেন তার মোবাইল ফোনে কল এসেছে। পুলিশ ফোন রিসিভ করে জানতে পারেন স্বজনরা লাশ নিয়ে তার জন্য অপেক্ষা করছে। স্বজনরা শ্বশুরের লাশ নিয়ে চাঁদপুর ও জামাতার লাশ নিয়ে ঢাকার উদ্দেশ্যে চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘন কুয়াশা

২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২১
২৮ নভেম্বর, ২০২১
২৫ জানুয়ারি, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ