Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৯:৫৪ এএম

ঘন কুয়াশার কারণে ফের বন্ধ হয়ে আছে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ ও ফেরি চলাচল। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টা থেকে এ রুটের ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচলও বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারাপারের অপেক্ষায় উভয় ঘাটে আটকে পড়েছে অসংখ্য যানবাহন। এতে অন্তত ৫ কিলোমিটার করে দুই প্রান্তে ১০ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি।

সারা রাত কনকনে শীত ও কুয়াশার মধ্যে আটকে থেকে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন পণ্যবাহী যানবাহনের চালক-হেলপার, বাসযাত্রী, পরিবহন শ্রমিক এবং ঘাটসংশ্লিষ্টরা। দুর্ভোগ পোহাচ্ছেন ঘাটের শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্যও।

এ অবস্থার মধ্যে ঝুঁকি নিয়ে বুধবার ভোর থেকে সুযোগ বুঝে কিছু ট্রলার ও স্পিডবোটচালক অধিক ভাড়া নিয়ে যাত্রী পারাপার করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহব্যবস্থাপক মো. খোরশেদ আলম জানান, দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ